গোয়াইনঘাট কলেজ টু আলীরগ্রাম রাস্তা প্রয়োজনে স্বেচ্ছাশ্রমে মেরামতঃ ফারুক

সিলেট

গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ বলেন, গোয়াইনঘাট কলেজ হতে আলীরগ্রাম পর্যন্ত রাস্তার কাজ ঠিকাদার শুরু না করলে এলাকাবাসীদের নিয়ে স্বেচ্ছাশ্রমে মেরামত করা হবে। রবিবার সকাল ১০ টায় জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক জেলা উন্নয়ন সমন্বয় সভায় এই কথা বলেন।

তিনি গোয়াইনঘাটের পিরোজপুর – সোনারহাট রাস্তার সরকারি কলেজ হতে আলীরগ্রাম (উনাইর ভাঙ্গা) পর্যন্ত রাস্তা জরুরী ভিত্তিতে ঠিকাদার কর্তৃক মেরামত করার জন্য অনুরোধ জানান এবং ২ সপ্তাহের মধ্যে ঠিকাদার রাস্তা মেরামত করতে ব্যর্থ হলে এলাকাবাসীকে নিয়ে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রাস্তা মেরামত করা হবে বলে সভাকে অবহিত করেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ জানান, উক্ত রাস্তাটি চলতি বছরের দফায় দফায় বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্থ হওয়ায় পূর্বের প্রাক্ষলন মোতাবেক ঠিকাদার কাজ করতে পারছে না বিধায় পুনরায় রিভাইসড প্রাক্ষলন প্রস্তুত করে এলজিইডি ঢাকায় প্রেরণ করা হয়েছে। তাই রাস্তাটি মেরামতে বিলম্বের কারণ এবং আগামী ১ সপ্তাহের মধ্যে অনুমোদন আসবে বলে আশ্বস্থ করেছেন জেলা প্রকৌশলী এনামুল কবীর।

এছাড়াও গোয়াইনঘাট- সারিঘাট রাস্তা বিগত বন্যায় বিভিন্ন স্থানে ভেঙ্গে গেছে এবং রাস্তাটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ বিধায় উক্ত রাস্তা মেরামত করার জন্য সভাকে অবহিত করলে সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী জানান, ইতোমধ্যে উক্ত রাস্তা মেরামত করার জন্য ৬ কোটি ৭৩ লক্ষ টাকার প্রাক্ষলন প্রস্তুত করে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। আশা করা হচ্ছে দ্রুত এই কাজের অনুমোদন আসবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *