চ্যাম্পিয়ন হয়ে সাকিবের প্রশংসা করে যা বললেন তামিম

খেলাধুলা

মাঠের বাইরের নানা প্রসঙ্গেই অনেক দিন ধরেই বেশি আলোচিত তামিম ইকবাল। সবশেষ ভারত বিশ্বকাপে না থাকা ঘিরে বিতর্ক, পুরোনো চোটের সঙ্গে লড়াই, জাতীয় দলে ভবিষ্যৎ নিয়ে সন্দেহ। তবে মাঠে খেলতে নেমে এসব বিষয় আর গায়ে মাখেননি দেশ সেরা এই ওপেনার। ধারাবাহিক ও দায়িত্বশীল ব্যাটিংয়ে তিনিই পেলেন দশম বিপিএলের টুর্নামেন্ট সেরা হওয়ার স্বীকৃতি।

বিপিএলে বরিশালের কোনো ফ্র্যাঞ্চাইজির প্রথম শিরোপা জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তামিম। ফরচুন বরিশালের জার্সিতে তিনি করেছেন আসরের সর্বোচ্চ ৪৯১ রান। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে তিনি খেলেছেন ২৬ বলে ৩৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস।

শুক্রবার (১ মার্চ) ফাইনাল শেষে নির্ধারিত সংবাদ সম্মেলনে গণমাধ্যমের মুখোমুখি হন তামিম। শের-ই-বাংলা স্টেডিয়ামের সংবাদ সম্মেলনকক্ষে সাংবাদিকরা তামিমকে নানা বিষয়ে প্রশ্ন করেন। যেখান তাকে টুনামেন্ট জুড়ে সব মিলিয়ে দুই চারজন পারফরমারকে পিক করতে হয় তাহলে কাকে করবেন?

জবাবে তামিম ইকবাল বলেন, ‘অনেকগুলো নামই আছে যারা খুব ভালো খেলেছে। শরীফুল দুর্দান্ত ভালো বল করেছে। হয়তো তারা জেতেনি কিন্তু সে দারুণ বল করেছে। তাওহীদ হৃদয়ও দারুণ খেলেছে। সে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহ, ও যেদিন যেদিন রান করেছে কুমিল্লার জন্য অবিশ্বাস্য কিছু হয়েছে।’

এসময় সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সের প্রশংসাও করেছেন তিনি। তামিম বলেন, ‌‘সাকিব ভালো করেছে। ব্যাটে বলে দারুণ পারফরম্যান্স দেখিয়েছে। ভালো শুরু হয়নি।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *