ছুটছে ‘জওয়ান’, চার দিনেই ৫০০ কোটি

বিনোদন

‘দ্বিতীয় পুরুষ’ সিনেমার সেই সংলাপটি মনে পড়ে? যেখানে খোকা ওরফে অনির্বাণ ভট্টাচার্য বলেছিলেন, ‘শাহরুখ খান যেদিন ফিরবে সেদিন কেউ পার পাবে না!’ সেটাই যেন ঘটছে ‘জওয়ান’ মুক্তিতে। মুক্তির পঞ্চম দিন না পেরোতেই শাহরুখের এই সিনেমা গ্লোবাল বক্স অফিসে পোঁছে গেছে ৫০০ কোটির ক্লাবে। এর আগে একই সময়ে সারাবিশ্বে শাহরুখের ‘পাঠান’ ছবির আয় ছিল ৪০০ কোটি রুপি। এবার সেই রেকর্ড ভেঙে দিলো ‘জওয়ান’। বক্স অফিস চার্টে হলিউড সিনেমা ‌‘দ্য নান ২’র পরই দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাকশন থ্রিলার ‘জওয়ান’।

সংবাদমাধ্যম বিজনেস টুডের প্রতিবেদনে জানা যায়, গ্লোবাল বক্স অফিসে মাত্র চার দিনে ‌‘জওয়ান’-এর আয় ছাড়িয়েছে ৫০০ কোটি রুপি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (টুইটার) বিষয়টি শেয়ার করে বলিউডের বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা লিখেছেন, ‘‘গ্লোবাল বক্স অফিসে মাত্র ৪ দিনে ৫০০ কোটি আয় করে ইতিহাস গড়েছে ‘জওয়ান’। প্রতিদিন সিনেমাটি বিশ্বজুড়ে ১০০ কোটি টাকার উপর ব্যবসা করছে।’

অন্যদিকে, প্রথম চারদিনে ভারতীয় বক্স অফিসে ‘জওয়ান’ তুলে নিয়েছে ২৮৭ কোটি রুপি। মুক্তির প্রথম দিন (৭ সেপ্টেম্বর) সিনেমাটি সব রেকর্ড ভেঙে ৭৫ কোটি রুপির ব্যবসা করে ফেলে। তারপর থেকেই লাফিয়ে বাড়ছে আয়ের অঙ্ক। যদিও দ্বিতীয় দিন (৮ সেপ্টেম্বর) প্রথমদিনের তুলনায় আয় খানিকটা কমেছিল, সেদিন ‘জওয়ান’ মাত্র ৫২.২৩ কোটি রুপি আয় করেছিল। কিন্তু শনিবার দিন ফের ঘুরে দাঁড়ায় এই ছবি। সেদিন ৭৭ কোটি রুপি আয় করে ভারতীয় বক্স অফিসে যা রবিবার আরও বেড়ে হয় ৮১ কোটি। সব মিলিয়ে আজ সোমবার পর্যন্ত ভারতে ২৮৭ কোটি রুপির ব্যবসা করেছে ‘জওয়ান’।
প্রসঙ্গত, অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যাচ্ছে শাহরুখ খানকে। পুলিশ অফিসারের চরিত্রে রয়েছেন দক্ষিণী অভিনেত্রী নয়নতারা। খলনায়কের চরিত্রে আছেন বিজয় সেতুপতি। অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, ঋদ্ধি ডোগরা, সঞ্জিতা ভট্টাচার্য প্রমুখ। ক্যামিও চরিত্রে দেখা মিলেছে দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্তের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *