জটিল মরণব্যাধি রোগে আক্রান্ত সিরাজুল ইসলাম বাঁচতে চায়

সুনামগঞ্জ

দিপংকর বনিক দিপু দিরাই(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের ধাপকাই গ্রামের আঃ ওয়াহাম মিয়ার ছেলে সিরাজুল ইসলাম (৫৫) গলায় বড় ধরনের টিউমার থেকে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে শয্যাশায়ী হয়ে মৃত্যুর যন্ত্রণা নিয়ে চিৎকারে তার দিন কাটছে।
সিরাজুল ইসলাম পেশায় তিনি পশুর হাটে মানুষের পশু ক্রয়বিক্রয়ের কাজে সহযোগিতা করে যে টাকা পেতো কোনো ধরনে দিন চলতো চার ছেলে সন্তানদের নিয়ে। বড় দুই ছেলে জসিম উদ্দিন ও (২৫) কাওছার ইসলাম (১৮) বিয়ে করে আলাদা সংসার নিয়ে আছে, এবং ছোট দুই ছেলে সারোয়ার ইসলাম (১৬) রেজাউল ইসলাম (১২) কে নিয়ে এমনিতেই সব টিক ঠাক চলছিল।
কিন্তু একদিন গলায় জটিল টিউমার থেকে মরণব্যাধি ক্যান্সার রোগে আক্রান্ত হলে সিরাজুল ইসলামের জীবনে নেমে এলো অন্ধকার, মরণব্যাধি এই রোগে চিকিৎসা ব্যয় মেটাতে গত এক বছরে সহায়-সম্বল সবকিছু শেষ করেছে তার পরিবার। জটিল রোগের খবর পেয়ে বড় ছেলে জসিম উদ্দিন বাবার পাশে দাঁড়িয়েছে। জসিম উদ্দিন বলেন আমার বাবার অসুস্থ, সুস্থ না হওয়ায় অতি ব্যয়বহুল অর্থের অভাবে থমকে আছে সুচিকিৎসা। আমাদের এই অসহায় পরিবারের পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়। তাই সমাজে বিত্তশালী, ধনবান ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আর্থিক সাহায্য ও সকলের কাছে সহযোগিতা চাইছেন তার পরিবার।
সরজমিনে গিয়ে খুঁজ নিয়ে জানা যায়, প্রায় বছর খানেক ধরে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ভুগছেন সিরাজুল। ছোট দুই ছেলে সারোয়ার ইসলাম ও রেজাউল ইসলাম তার বাবার চিকিৎসার খরচ অনেক বেশী তাই তাদের লেখা পড়াও ইতি টানতে হয়েছে। নিকট আত্নীয় ছাড়াও নিজের শেষ সম্বল ভিটেমাটিও চিকিৎসার খরচের জন্য বিক্রি করে দিয়েছেন তিনি।
সিরাজুলের ভাই আজিজুল হক গণমাধ্যমকে বলেন, আমার ভাইকে বাঁচাতে চাই তার চিকিৎসার জন্য বড় অঙ্কের টাকা দরকার যা আমাদের আয়ত্বের বাহিরে। আমি আমার ভাইেয় জন্য দেশের বিত্তবান সমাজ সেবক, সংস্হা, সংগঠন ও বিভিন্ন মহলের কাছে আকুল আবেদন জানাই আপনাদের সহযোগিতার হাত বাড়ালেই আমার ভাই হয়তো সুস্থ হয়ে উঠতে পারে। সবার কাছে সালাম জানিয়ে, সকলের সহযোগিতা চেয়ে যোগাযোগ করার জন্য মোবাইল নাম্বার (বিকাশ পার্সোনাল) ০১৭৩৯২৪৭৮০৮ / ০১৭৮২৭৬৮৯৬৬ ভাইকে বাচিয়ে রাখার আকুতি জানান তিনি।
এদিকে দিরাই উপজেলা সমাজসেবা অফিসার মির্জা নিজুমারা সাথে কথা হলে তিনি বলেন, ক্যান্সারে আক্রান্ত রোগীদের সমাজসেবা অফিস থেকে একটি আবেদনের মাধ্যমে একালীন পঞ্চাশ হাজার টাকার অনুদান খুব দ্রুত দিয়ে থাকি। সেই সাথে তিনি বলেন, আপনারা গণমাধ্যম কর্মী গণমানুষের বান্ধব, তাই অসহায় ক্যান্সারে আক্রান্ত রোগীদের অনুদান পাইয়ে দিতে আহব্বান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *