জামায়াতের জোট ছাড়ায় বিএনপির বড় উইকেটের পতন’

রাজনীতি

বিএনপি ও তার দোসররা টাকার বিনিময়ে নানা ধরনের ফ্রন্ট করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, রসুনের মতোই জামায়াত ও বিএনপির গোড়া একই।

আওয়ামী লীগের আরেক প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, জামায়াতের জোট ছাড়ার মধ্য দিয়ে বিএনপির বড় উইকেটের পতন হয়েছে। যদিও দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের মতে, বিএনপির সাথে জামায়াতের সম্পর্ক ছিন্নের কথা রাজনৈতিক কৌশল।

শোক দিবস উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, এদেশে আর ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়া যাবে না। জনগণ আর বিএনপির দুঃশাসনে ফিরে যেতে চায় না। দুঃসময় কেটে যাবে, গুজবে কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

এদিকে, শোক দিবস উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশনে আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ। দলের কেন্দ্রীয় নেতারা বলেন, যারা ১৫ আগস্টের পটভূমি তৈরি করেছিল তাদের স্বরূপ উন্মোচন হওয়া দরকার। সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, সুষ্ঠু নির্বাচনে ভয় পায় বলেই ইভিএম নিয়ে নানা কথা বলছে বিএনপি। আর ষড়যন্ত্রের পথ ছেড়ে নির্বাচনে আসতে বিএনপির প্রতি আহ্বান জানান দলের আরেক প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

অন্যদিকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি-জামায়াত এখনো পাকিস্তানের পক্ষেই রাজনীতি করে। তাদের সম্পর্ক কখনো ছিন্ন হবে না। এদেশে তাদের রাজনীতি করার কোন অধিকার নেই বলেও মন্তব্য তার। বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের শোক দিবসের আলোচনায় তিনি এসব কথা বলেন।

আইজিপির ভিসা নিয়ে বিএনপির এতো মাথা ব্যথা কেন, সেই প্রশ্নও রাখেন মাহবুব উল আলম হানিফ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *