জামিআ সিদ্দিকিয়ার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সম্পন্ন মাদরাসা—শিক্ষাকে ভিন্ন দৃষ্টিতে দেখার সুযোগ নেই —————শফিউল আলম চৌধুরী নাদেল

সিলেট

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জনাব শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, আমাদের দেশের অনেক মানুষই মাদরাসা শিক্ষা ও মাদরাসা শিক্ষার্থীদেরকে ভিন্ন চোখে দেখে থাকেন। এটা উচিত নয়। মাদরাসা শিক্ষার্থীরাও এ দেশের সন্তান, দেশের নাগরিক এবং দেশের উন্নতি—অগ্রগতিতে সর্বর্ক্ষেত্রে তাদের ভূমিকা অনস্বীকার্য। কওমি মাদরাসা শিক্ষাব্যবস্থাও এ দেশের অন্য শিক্ষাব্যবস্থার মতোই একটি শিক্ষাব্যবস্থা। এবং সবার সমন্বয়েই আমাদেরকে দেশের অগ্রগতি—উন্নতির ধারা অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, আজকের প্রতিযোগিতার পৃথিবীতে সবাইকে নিজ—নিজ অবস্থান থেকে মেধা, প্রতিভা, যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে নিজেদের আসন টিকিয়ে রাখতে হবে। এই চিন্তা থেকেই সিলেটের বিশিষ্ট গবেষক জনাব সৈয়দ মবনুর এ প্রতিষ্ঠানের আজকের এ আয়োজন। যে কোনো মানুষেরই শারীরিক—মানসিক বিকাশ ও সুস্থতার জন্য খেলাধুলা বা ব্যায়ামের বিকল্প নেই। আমি আজকের আয়োজনসহ জামিআর সার্বিক সফলতা কামনা করি।

নগরীর ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান বালুচরস্থ জামিআর সিদ্দিকিয়ার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
গতকাল ২৫শে ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে শুরু হওয়া এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিলেট কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও জামিআর মজলিসে শুরা সদস্য জনাব রেজওয়ান আহমদ, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবী জনাব গোলাম কিবরিয়া চৌধুরী কিরণ।

জামিআর উপ পরিচালক কবি রেজাউল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামিআ সিদ্দিকিয়ার পরিচালক পরিচালক মুফতি মনসুর আহমদ, উপপরিচালক (প্রশাসন) হেলাল হামাম এবং ক্রীড়া প্রতিযোগিতা বাস্তবায়ন উপকমিটির আহ্বায়ক মাওলানা হাসান আহমদ।
শিক্ষার্থী কামরান মাহফুজের তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া এ অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে জামিআর প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও গবেষক জনাব সৈয়দ মবনু বলেন, জামিআ সিদ্দিকিয়া প্রতিষ্ঠার মূল কারণ হচ্ছে শিক্ষাক্ষেত্রে পরিবর্তন নিয়ে আসা। প্রতিষ্ঠালগ্ন থেকেই আমরা এখানে ত্রিধারার শিক্ষা সিলেবাসের সমন্বয়ে এমন একটি সিলেবাসে তৈরি করেছি, যাতে এখানে পাঠগ্রহণকারী শিক্ষার্থী সমাজের সর্বক্ষেত্রে অবদান রাখতে পারে। এবং নির্ধারিত ক্লাস ছাড়াও আমাদের এমন বিভিন্ন কর্মসূচি রয়েছে যার দ্বারা আমরা চেষ্টা করছি সাধারণ শিক্ষিত এবং মাদরাসাশিক্ষিতদের মধ্যে দূরত্ব কমিয়ে আনার। আপনারা জামিআর সকল স্বপ্ন বাস্তবায়নে মোনাজাত এবং কর্মে আমাদের সহযোগী হবেন- এই প্রত্যাশা।
অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সভাপতি ও অতিথিবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *