‘বাংলা ভাষা’র জন্য বুকের তাজা রক্ত দিয়ে ছিলেন বাঙালীরা -বিশ্বনাথে এমপি মোকাব্বির

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, বিশ্বের একমাত্র জাতি হিসেবে ‘বাংলা ভাষা’র জন্য বুকের তাজা রক্ত দিয়ে ছিলেন বাঙালীরা। আজ আমরা স্বাধীনতা পেয়েছি, নিজের মাতৃভাষায় কথা বলার অধিকার পেয়েছি। ভাষার জন্য আন্দোলন না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য নেতৃত্বে বাংলাদেশকে স্বাধীন করেছেন এদেশের কৃষক-তাঁতী-জেলা-কামার-কুমার-শ্রমিকরা ঐক্যবদ্ধভাবে যুদ্ধ করে। তাই এখনও উন্নয়নের পথে এগিয়ে যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকারের গ্রহন করা প্রকল্পগুলো সঠিকভাবে বাস্তবায়িত হচ্ছে কিনা এর তদারকি আমাদেরকেই ঐক্যবদ্ধভাবে করতে হবে।

তিনি রোববার (২৬ ফেব্রুয়ারী) দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের আলহাজ্ব ইসরাইল আলী হেলথ সেন্টারের পক্ষ থেকে এবং ‘আলহাজ্ব নেছার আলী লিলু ও আলহাজ্ব ইয়াওর আলী রুনু সমাজ কল্যাণ ট্রাস্ট’র উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, স্কুল ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

প্রবাসী আলহাজ্ব নেছার আলী লিলু’র সভাপতিত্বে ও প্রবাসী জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শিরিন, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামান, বীর মুক্তযোদ্ধা সিতাব আলী, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা মোবারক হোসেন, সাবেক শিক্ষক রহমত আলী, আনছার আহমদ সিদ্দিকী, আলা মিয়া, আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল ইসলাম, আবুল কালাম আজাদ, যুবলীগ নেতা জিয়াউর রহমান, ছুফু মিয়া, স্থানীয় মেম্বার মুহিত চৌধুরী। বক্তব্য রাখেন দেওকলস দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী পার্থ বৈদ্য, ফাতিন হাসনাত, জিন্নাতুন নেছা জান্নাত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *