জৈন্তাপুরে জৈন্তার চিত্রের সংবর্ধনা অনুষ্ঠান এবারের বন্যায় মানবিকতার বহি:প্রকাশ ঘটেছে -কামাল আহমদ

সিলেট

 

জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল আহমদ বলেছেন, এবারের বন্যায় মানবিকতার বহি:প্রকাশ ঘটেছে। শতাব্দীর ভয়াবহতম প্রলংয়কারী বন্যায় মানুষ অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বলেন, অকৃত্রিম ভাবে বানভাসীদের পাশে দাঁড়িয়েছেন সারা দেশের মানুষ। এগিয়ে এসেছেন প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা। এ দুর্যোগে মানবিকতায় উজ্জীবিত হয়ে ত্রাণ ও উদ্ধার কার্যে অসামান্য অবদান রেখেছেন দেশ ও প্রবাসের মানুষজন।

তিনি বলেন, মানুষ তখনই মানবিক হয়, যখন তার মন উন্নত হয়।আর রাষ্ট্রের উন্নতির ফসল মনের উন্নতি। তাই প্রলংয়কারী এ বন্যায় বানভাসীদের পাশে মানবিকতার স্ফুরণ ও প্রসার আমরা দেখেছি। এটি একটি রেকর্ড। তিনি দ্ব্যর্থহীন কন্ঠে বলেন, জৈন্তাপুরে রাজনৈতিক প্রতিহিংসা নেই। তবে রাজনৈতিক প্রতিযোগিতা আছে। তিনি অনলাইন প্লাটফর্ম জৈন্তার চিত্রের এ কার্যক্রম কে সাধুবাদ জানিয়ে বলেন, জৈন্তার চিত্র পথ দেখিয়েছে। কিভাবে গুণীজনকে সম্মাননা দিতে হয়।

কামাল আহমদ গতকাল শুক্রবার সিলেটের জৈন্তাপুরে স্মরণ কালের ভয়াবহ বন্যায়বানভাসীদের পাশে থেকে বিশেষ অবদান রাখায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সম্মানে জৈন্তার চিত্র আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

জৈন্তাপুর উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, রেমিট্যান্স যোদ্ধা, স্বেচ্ছাসেবক, ছাত্রনেতা ও সমাজসেবক সহ বিভিন্ন ক্যটাগরিতে ৫০ জন ব্যাক্তি ও ১০ টি সামাজিক সংগঠন কে জৈন্তার চিত্র পরিবারের পক্ষ থেকে উক্ত সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

জৈন্তাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে মাষ্টার ফয়জুল হক এর সভাপতিত্বে এবং হাসান মোহাম্মদ বদরুল ও সাব্বীর আহমেদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় ‌‌বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম,সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি ও দৈনিক আলোকিত সিলেটের ভারপ্রাপ্ত সম্পাদক গোলজার আহমদ হেলাল, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ সভাপতি ফয়েজ আহমেদ।

এতে আরো বক্তব্য রাখেন,বিয়াম স্কুলের প্রধান শিক্ষক আবু সুফিয়ান বেলাল ‌,রাজনীতিবিদ মাসউদ আযহার,সমাজসেবক মাওলানা কবির আহমেদ, ছাত্রনেতা আবুল হাসিম,সাবেক ছাত্রনেতা এনামুল হক, নুরুল ইসলাম, সাইফুল ইসলাম বাবু সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *