জৈন্তাপুরে রাতের আঁধারে দুর্বৃত্তরা কাটল ১৪০ পেঁপে গাছ

সিলেট

স্টাফ রিপোর্টার(সিলেট):

সিলেটের জৈন্তাপুর উপজেলার বাগেরখাল গ্রামের কলিম উল্লার ছেলে ইসমাইল আলী কৃষকের বাগানে রাতের আঁধারে ১৪০টি পেঁপে গাছ ফলসহ কাটল দুর্বৃত্তরা।

কৃষক ইসমাইল আলী বলেন , ‘আমরা বাগানে জৈন্তাপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিশেষ সহযোগিতায় ১৫০টি পেঁপে গাছ লাগিয়েছিলাম তার মধ্যে ১৪০টি পেঁপে গাছ ফলসহ । (১৩ আগস্ট) শনিবার রাতের আঁধারে এসব গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। গাছগুলোর বয়স আনুমানিক ২ থেকে ৩ বছর। এসকল গাছে ফসল ফলাতে আমি নিজেসহ ২জন শ্রমিক দিনরাত পরিশ্রম করে এ ফসল ফলিয়েছি। এক পর্যায় আমি অনেক আনন্দিত হয়েছি আমার বাগানের ফসল দেখে। কিন্তু আমার ভাগ্যের কি পরিহাস এমন হতকান্ড বিষয়ে আমি দিশেহারা। ফসলের কান্নার ভাষা কেউ বুঝে না কিন্তু আমি কৃষক বুঝতেছি। আমি আমার এই হতকান্ড বিষয়ে সু-বিচার চাই দেশ ও প্রশাসনের কাছে। এবং জৈন্তাপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সু-দৃষ্টি কামনা করছি আমার অনাকাঙ্ক্ষিত ঘটনার বিচারের জন্য সহযোগিতা করার ও আমাকে আবার ও আগের মতো সহযোগিতা করতে ।
এবিষয়ে এলাকাবাসী বলেন, এই অনাকাঙ্ক্ষিত ঘটনার সু-বিচার চাই নাহলে এভাবে যদি কৃষকের ওপর এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে তাহলে আর কোন কৃষক সাহস করবে না আর ফসল ফলাতে। এতে ফসল থেকে বঞ্চিত হবো আমরা এফসল দেশের বিভিন্ন যায়গায় বিক্রি করা হয়।

শনিবার রাতের এ ঘটনায় জৈন্তাপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ইসমাইল আলী ।

এবিষয়ে জৈন্তাপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে ফোন রিসিভ না করাতে কোন যোগাযোগ করা সম্ভব হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *