টুইটার কিনেই ইলন মাস্কের প্রথম টুইট, ‘পাখি এখন মুক্ত’

তথ্যপ্রযুক্তি

নানা বিতর্কের পর অবশেষে টুইটার কিনে নিলেন বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক। টুইটার অধিগ্রহণের খবর নিশ্চিত করার পর প্রথম টুইট করেছেন মাস্ক। প্রথম টুইটে তিনি লেখেন, ‘পাখি এখন মুক্ত’।

টুইটার কর্তৃপক্ষের সাথে দীর্ঘ আইনি লড়াইয়ের পর নিজের জয় নিশ্চিত করেন টেসলার সিইও। টুইটার অধিগ্রহণের পরপরই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির সিইও পরাগ আগারওয়ালসহ শীর্ষ চার কর্মকর্তাকে চাকরিচ্যুত করেছেন ইলন মাস্ক।

মাস্ক জানিয়েছেন, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিতে ‘বাক স্বাধীনতাকে’ সর্বোচ্চ প্রাধান্য দিতে তিনি টুইটারের কন্টেন্ট বিষয়ক নীতিগুলো পুনর্বিবেচনা করবেন। বিশ্বের শীর্ষ বিলিয়নিয়ার আরও বলেন, বারবার টুইটারের নিয়মকানুন ভঙ্গ করলে কোনো ব্যবহারকারীকে স্থায়ীভাবে নিষিদ্ধ করার সিদ্ধান্তের সাথেও তিনি একমত নন, কারণ এর ফলে বিতর্কিত টুইটার ব্যবহারকারীরা আবারও অন্য উপায়ে এই প্ল্যাটফর্মটিতে প্রবেশ করতে পারে।

ইলন মাস্কের জন্য টুইটার কেনার সময়সীমা ছিল শুক্রবার পর্যন্তই। পুরো প্রক্রিয়া শেষ করেন ৪৪ বিলিয়ন ডলারে। টুইটার কেনার পুরো প্রক্রিয়া মাস্ক সম্পন্ন করেছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমটির সিইও পরাগ আগারওয়াল, সিএফও নেড সেগাল এবং লিগ্যাল অ্যাফেয়ার্স চিফ বিজয়া গাড্ডের মাধ্যমে। আর টুইটার কেনার কয়েক ঘণ্টার মধ্যে তাদেরকেই চাকরিচ্যুত করেন মাস্ক।

প্রসঙ্গত, গত বুধবার (২৬ অক্টোবর) একটি বেসিন সিংক হাতে নিয়ে ক্যালিফোর্নিয়ায় অবস্থিত টুইটারের হেডকোয়ার্টার পরিদর্শন করেন ইলন মাস্ক। এর আগে, টুইটারে নিজের বায়োতে মাস্ক লেখেন ‘চিফ টুইট’।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *