তুমুল সমালোচনার মুখে সেই বিজ্ঞাপন সরিয়ে নিল কোকাকোলা

বিনোদন

তুমুল সমালোচনার পর অবশেষে কোকাকোলা তাদের বিজ্ঞাপনটি ইউটিউব থেকে সরিয়ে ফেলেছে। আজ মঙ্গলবার সকাল থেকে কোকাকোলার ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপনটি আর দেখা যাচ্ছে না।

এর আগে, পণ্যটির একটি বিজ্ঞাপন প্রচারে আসার পরপরই নেটদুনিয়ায় শুরু হয় তুমুল সমালোচনা। বিজ্ঞাপনে বলা হয়, ১৯৩টি দেশে কোকাকোলা তৈরি হয় এবং ফিলিস্তিনেও এর ফ্যাক্টরি রয়েছে। ইসরায়েলি কোম্পানি নামে যে কথা প্রচলিত রয়েছে তা একেবার অসত্য।

বিজ্ঞাপনে অভিনয় করে সমালোচনার মুখে পড়েন নির্মাতা ও অভিনেতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে কথা বলেছেন জীবন আর ক্ষমা চেয়েছেন শিমুল।

এদিকে আলোচনা-সমালোচনার মাঝে কোকাকোলা তাদের ইউটিউব চ্যানেল থেকে বিতর্কিত বিজ্ঞাপনের ভিডিওটি সরিয়ে নিয়েছে। মঙ্গলবার (১১ জুন) দুপুরে তাদের ইউটিউব চ্যানেলে সার্চ ‍দিয়ে দেখা যায় বিজ্ঞাপনের ভিডিওটি চ্যানেলে নেই।

তবে ভিডিও সরিয়ে নেওয়ার বিষয়ে কোকাকোলা কর্তৃপক্ষ অফিশিয়ালি কোনো বক্তব্য দেয়নি। এ বিজ্ঞাপনে মডেল হিসেবে ছিলেন অভিনেতা ও নির্মাতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ।

উল্লেখ্য, সাধারণ জনগণ অভিনয়শিল্পীদের বয়কটের হুমকি দেওয়ার পরে শরাফ আহমেদ জীবনও শিমুল শর্মা বিজ্ঞাপনে কাজ করার বিষয়ে মুখ খুলেছেন। শরাফ আহমেদ জীবন বলেন, ‘আমি একজন নির্মাতা এবং অভিনেতা হিসেবে সবার কাছে পরিচিত। বিগত দুই দশক ধরে আমি নির্মাণ ও অভিনয়ের সাথে জড়িত। ব্যক্তিগত জীবনে আমি সবসময় মানবাধিকার বিরোধী যেকোনো আগ্রাসনের বিপক্ষে দাঁড়িয়েছি এবং আপনাদের অনুভূতি ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল থেকেছি।’

এদিকে শিমুল শর্মা বলেন, ‘আমি মাত্র আমার জীবনের পথচলা শুরু করেছি, আমার এই পথচলায় ভুল ত্রুটি ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন এবং আমাকে ভবিষ্যতে একজন বিবেকবান শিল্পী হয়ে ওঠার জন্য শুভ কামনায় রাখবেন। ধন্যবাদ সবাইকে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *