দিরাইয়ে মহাযোগী শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৩তম তিরোধান দিবস পালন

সুনামগঞ্জ

দিপংকর বনিক দিপু, দিরাই সুনামগঞ্জ প্রতিনিধিঃ

মহাযোগী শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৩তম তিরোধান দিবস উপলক্ষে ১৯ জ্যৈষ্ঠ (৩ জুন)। এ উপলক্ষে দিরাইস্হ শ্রীশ্রী জগন্নাথ জিউর মন্দিরে শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী’র ভক্ত-অনুরাগীরা তিরোধান দিবসটি পালন করেন।

দিবসটি উপলক্ষ্যে পৌর মেয়র বিশ্বজিৎ রায় বাণী দিয়েছেন।
মহাযোগীর তিরোধান দিবসে সকল ভক্ত-অনুরাগীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, সিদ্ধ মহাযোগীপুরুষ শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর মধ্যে কখনো জাতিভেদ ছিল না। তাই জাতি ধর্ম নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষ তাঁর শরণে যেতেন এবং তিনিও সবাইকে সমান দৃষ্টিতে দেখতেন।

মহাযোগীর তিরোধান দিবসের অনুষ্ঠানমালার মধ্যে ১৮ জ্যৈষ্ঠ (২জুন) রাত ৮ টায় শুভ অধিবাস অনুষ্ঠিত হয়। ১৯ জ্যৈষ্ঠ ভোর ৫টায় ঊষাকীর্তন ও মন্দির পরিক্রমা, সকাল ৭টায় বিশেষ পূজা, ১১টা ৪০ মিনিটে পুরোহিত সুকেশ চক্রবর্তী পূজায় সংকল্প করেন হরিধন রায়, দুপুর ১টা ৩০ মিনিটে পূস্পাঞলী ভোগরতি ও বেলা ২টা ৩০ মিনিটে মহাপ্রসাদ আস্বাদন।

তিরোধান উপলক্ষে দিরাই আঞ্চলিক লোকনাথ সেবা সংঘের সদস্য ঝুটন রায়, হরিধন রায়, পলাশ রায়, ও লিটন রায় গণমাধ্যমকে জানান স্থানীয় সরকার ও সকলের সহযোগিতা পেলে মহাযোগী শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবা’র মন্দির নির্মাণ করবো। তাই সবার আন্তরিক সহযোগিতা কামনা করেছেন দিরাই আঞ্চলিক লোকনাথ সেবা সংঘ।

লোকনাথ ব্রহ্মচারী ছিলেন একজন হিন্দু সিদ্ধপুরুষ। তিনি বাবা লোকনাথ নামেও পরিচিত। হিন্দুধর্মানুশারীদের নিকট লোকনাথ ব্রহ্মচারী অত্যন্ত পূজনীয় ব্যক্তিত্ব। তিনি দেহত্যাগের পূর্বপর্যন্ত বাংলাদেশের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বারদী আশ্রমে অবস্থান করেছিলেন। বাবা লোকেনাথ ব্রহ্মচারী আশ্রম নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার বারদীতে অবস্থিত একটি গুরুত্বপূর্ণ হিন্দু তীর্থভূমি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *