দেশ ও দলের দুর্দিনে ছাত্রলীগই অগ্রভাগে থাকেঃ প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠনের নাম বাংলাদেশ ছাত্রলীগ। বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্বদানকারী দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। মন্ত্রী বলেন, বাংলা ও বাঙালির স্বাধীনতা-স্বাধিকার অর্জনের লক্ষ্যেই মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি।

ইতিহাসের বাঁকে বাঁকে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দেওয়া সংগঠনের নেতাকর্মীরা পরে জাতীয় রাজনীতিতেও নেতৃত্ব দিয়েছেন এবং এখনও দিয়ে যাচ্ছেন। বর্তমান জাতীয় রাজনীতির অনেক শীর্ষনেতার রাজনীতিতে হাতেখড়িও হয়েছে ছাত্রলীগ থেকে।

তিনি বুধবার বিকেলে উপজেলা পরিষদ মাঠে গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগ আয়োজিত জননেত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ও ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করতে বিশাল ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগ সভাপতি সুফিয়ান আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীবের পরিচালনায় ছাত্র সমাবেশে প্রধান বক্তার বক্তব্য দেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ নাজমুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আসলাম, সাধারণ সম্পাদক ও পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, মোজাম্মেল হক মেনন, নজরুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক কামরুল হাসান, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক হোসাইন আহমদ, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি
মিছবাহ উদ্দিন, শাহজাহান সিদ্দিক সাবুল, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, আসাদুজ্জামান আসাদ, আশরাফ জামিল লায়েক, গোয়াইনঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রাসেল, গোয়াইনঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ফখরুল ইসলাম, বর্তমান সভাপতি কামরুলজ্জামান কামরুল ও সাধারণ সম্পাদক মোঃ কামরুল প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *