নবীগঞ্জে সন্ত্রাসী হামলায় সাংবাদিক মুজিবসহ ৭ জন আহত

হবিগঞ্জ

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকায় সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি এম মুজিবুর রহমান। এঘটনায় আরও ৬ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৩ জনকে সিলেট প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার আউশকান্দি কিবরিয়া চত্ত্বরে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- সাংবাদিক এম মুজিবুর রহমান (৪০), শ্রমিকনেতা তজমুল আলী (৪০), এহিয়া আহমেদ (৩৮), সোপান মিয়া (৩২), মুক্তার মিয়া(৩৫), সেলিম মিয়া (২৭) ও ওলি মিয়া (৩৫)।

জানা যায়- ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের কিবরিয়া চত্ত্বর বাসস্ট্যান্ডে সিলেট যাওয়ার জন্য গাড়ীর জন্য দাঁড়িয়ে ছিলেন সাংবাদিক মুজিবুর রহমান। এসময় আকস্মিকভাবে দেওতৈল গ্রামের মৃত আবাস মিয়ার পুত্র আবুল খয়ের ও তার সহযোগীরা সাংবাদিক মুজিবুর রহমানের উপর দেশীয় অস্ত্রশস্ত্রসহ অতর্কিত হামলা চালায়। এসময় হামলাকারী সাংবাদিক মুজিবের কাছ থেকে ২টি মোবাইল, ১টি ক্যামেরাসহ নগদ টাকা লুট করে নিয়ে যায়। কিচ্ছুক্ষণ পর সাংবাদিক মুজিবুর রহমানের উপর হামলার কারণ জানতে ঘটনাস্থলে যান শ্রমিক নেতা তজমুল আলী-এহিয়াসহ ৬-৭ জন। এসময় শ্রমিক নেতাদের  উপরও হামলা চালায় আবুল খয়ের ও তার লোকজন।

পরে স্থানীয় লোকজন সাংবাদিক মুজিবসহ ৭জনকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহতদের মধ্যে ৩ জনকে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

খবর পেয়ে নবীগঞ্জ থানার এসআই গৌতম কুমারের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলাকারী খয়েরকে আটক করলেও পরে অজ্ঞাত কারণে ছেড়ে দেয়।

এদিকে এঘটনায় আউশকান্দি এলাকায় টান-টান উত্তেজনা বিরাজ করছে। যেকোনো মুুুহুর্তে বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন- খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে তবে এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *