নুনু মিয়ার বিরুদ্ধে আরও এক মামলা

সিলেট

সিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়ার বিরুদ্ধে সিলেট সাইবার ট্রাইব্যুনালে আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে খায়রুল ইসলাম (৫৩) নামের এক ব্যক্তি ওই মামলাটি দায়ের করেন। তিনি পৌর শহরের পার্শ্ববর্তী জানাইয়া গ্রামের আব্দুল বারির ছেলে। তার দায়ের করা সাইবার মামলা নং ১৯০/২০২৩।

এদিকে, মামলাটি সাইবার ট্রাইব্যুনালে হলেও শুনানি হয় সিলেট মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে। শুনানি শেষে সাইবার ওই আদালতের বিচারক ও জেলা জজ মো. সাইফুর রহমান মামলাটি তদন্ত করে প্রতিবেদন পাঠাতে সিলেটের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দিয়েছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছন অ্যাডভোকেট সুমন পারভেজ ও বাদী পক্ষের আইনজীবী মো. আব্দুস সালাম। তারা বলেন, সিলেট মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে শুনানি শেষে মামলাটি তদন্তের জন্য সিলেট পিবিআইকে দায়িত্ব দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, মামলায় দু’জনকে আসামি করা হয়েছে। এতে প্রধান আসামি করা হয়েছে উপজেলা চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এসএম নুনু মিয়াকে। আর দ্বিতীয় আসামি করা হয়েছে হয়েছে উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নুরুল হককে (৫৫)। অভিযুক্ত নুরুল হক পূর্ব-জানাইয়া গ্রামের আব্দুল আলীর ছেলে।

এরআগে গত ৩০ আগস্ট সাইবার ট্রাইব্যুনালে উপজেলা চেয়ারম্যান নুনু মিয়ার পক্ষে পৌরসভার মেয়র মুহিবুর রহমানকে আসামি করে প্রথম মামলা করেছিলেন উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নুরুল হক, (সাইবার মামলা নং ১৬০/২০২৩)। ওই মামলাটিও পিবিআই তদন্ত করছে।

তারপর গত ৫ সেপ্টেম্বর নুনু মিয়াকে আসামি করে সাইবার ট্রাইব্যুনালে পাল্টা মামলা করেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা জানাইয়া গ্রামের বাসিন্দা শ্রমিক নেতা ময়না মিয়া, (সাইবার মামলা নং-১৭১/২০২৩)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *