পত্রিকায় প্রকাশের পর অবশেষে দখল মুক্ত হলো চাখারে অবৈধভাবে দখল করে রাখা প্রবাসীর বিল্ডিংসহ বাড়ি

জাতীয়

জাকির হোসেন, বরিশাল প্রতিনিধি:

বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালে ধারাবাহিক নিউজ প্রকাশিত হবার পর গতকাল দখল মুক্ত হলো চাখারে অবৈধভাবে দখল করে রাখা প্রবাসীর বিল্ডিংসহ বাড়ি। বরিশালের বানারীপাড়ায় ২৪ ঘন্টায় দখলমুক্তের নির্দেশনা থাকলে ১৮০ ঘন্টায় ও দখলমুক্ত হয়নি অবৈধভাবে দখল করে রাখা কুয়েত প্রবাসী হুমায়ুন কবিরের স্ত্রী মোসাঃ রেকসোনা বেগম’র বিল্ডিংসহ বসত বাড়ি এমন শিরোনামে পত্রিকাসহ অন্যান্য অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশিত হয়। গতকাল শনিবার সকালে উপজেলার মাদারকাঠি গ্রামে কুয়েত প্রবাসীর বসত বিল্ডিংসহ সম্পত্তি দখলদারদের কবল হবে মুক্ত করা হয়। ঘটনাস্থল হতে বানারীপাড়া থানা পুলিশ ২ মহিলাকে আটক করলে ও বাদীপক্ষের সহায়তায় মুসলেকার মাধ্যমে ছেড়ে দেয়। আটককৃত দুইজন মুসলেকায় বলেন বাড়ির মালিক প্রবাসী হুমায়ুন কবিরের স্ত্রী মোসাঃ রেকসোনা বেগম। ভবিষ্যতে তারা এমন কর্ম থেকে বিরত থাকবেন। উল্লেখ্য গত ১২ অক্টোবর ৮ জনকে আসামী করে বরিশাল বিজ্ঞ আদালতে প্রবাসী হুমায়ুন কবিরের স্ত্রী মোসাঃ রেকসোনা বেগম মামলা দায়ের করলে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট বানারীপাড়া থানা ইনচার্জ(ওসি) কে প্রয়োজনীয় কাগজ সংগ্রহ / জব্দের আবশ্যকতা উল্লেখ করে The Code Of Criminal Procedure, 1898 ১৫৬(৩) ধারামতে ২৪ ঘন্টার মধ্যে মামলা রুজু করে১৪৩/৪৪৮/৩২৩/ ৩০৭ /৩৮৫/৩৮৭/৩৮০/ ৩৫৪/ ৫০৬/(২)/১০৯ ধারা মোতাবেক যাবতীয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার আদেশ প্রদান করেন। সে আদেশ মতে গত শুক্রবার বানারীপাড়া থানা পুলিশ ৩/৪ ঘন্টা অভিযান চালিয়েও এজাহার নামীয় আসামী এক নারী আসামীকে গ্রেফতার করলে ও দখলমুক্ত করা সম্ভব
হয়নি প্রবাসীর স্ত্রীর বিল্ডিংসহ বসতবাড়ি। এদিকে বিল্ডিং মালিক মোসা,রেকসনা বেগম তাসলিমা তার বিল্ডিং অবৈধ দখল অপসারনের জন্য জেলা প্রশাসক, বরিশার বরাবর আবেদন করলে জেলা প্রশাসক বানারীপাড়া নির্বাহী কর্মকর্তাকে যাচাই পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করেন।
পরিশেষে গতকাল সকালে দখলদারদের হাত হতে বাড়িটি উদ্ধার করা হয় এবং প্রবাসী হুমায়ুন কবিরের স্ত্রী মোসাঃ রেকসোনা বেগম তার বাড়ি ফিরে পায়। বিগত ৯ দিন বাড়ির মধ্যে অবৈধভাবে তালাবদ্ধ করে থাকা দুই মহিলাকে আটক করে থানায় নিয়ে আসলে বাদী পক্ষের সহায়তায় একজন বয়স্ক মহিলা ও একজন শিশুজাত সন্তানের মা হওয়ায় মুসলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *