পশুর বর্জ্য অপসারণে সিসিকের চমক

সিলেট

ঈদ-উল-আযহার দিন (রোববার) সকাল ৬টা থেকেই বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেন সিলেট সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা। সকাল থেকে নগরীর স্থায়ী-অস্থায়ী সকল পশুর হাটের বর্জ্য পরিচ্ছন্ন করা শুরু করেন তারা। পরে দুপুর থেকে কোরবানি দেওয়া পশুর বর্জ্য অপসারণ শুরু করা হয়।

সিসিকের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ-বলেন, ঈদের সকাল থেকেই পশুর হাটগুলোর বর্জ্য এবং দুপুরে নগরীর প্রধান সড়কসহ বিভিন্ন বাসা-বাড়ির জবাইকৃত স্থান থেকে বর্জ্য সংগ্রহ করে ট্রলি, রিক্সা ভ্যান ও ময়লা বহনকারী ট্রাকে করে নির্দিষ্ট ডাস্টবিন ও নির্ধারিত স্থানে ডাম্পিং করা হয়। পরে সন্ধ্যার মধ্যে দক্ষিণ সুরমা এলাকার সিসিকের ডাম্পিং পয়েন্টে নিয়ে যাওয়া হয়। এই সময়ের মধ্যে নগরীর প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ যেসব স্থানে কোরবানি করা হয়েছিলো, সেই সব স্থান পানি দিয়ে ধুয়ে পরিষ্কার-পরিচ্ছন্নকরণ ও ব্লিচিং পাউডার ছিটিয়ে দূষণমূক্ত করা হয়। সিসিকের স্থায়ী-অস্থায়ী ১৪শ পরিচ্ছন্নতা কর্মী বর্জ্য অপসারণে দিনভর কাজ করেন।

আব্দুল আলিম শাহ আরও বলেন, এবার দ্রুততম সময়ের মধ্যে বর্জ্য পরিচ্ছন্ন হওয়ার ক্ষেত্রে নগরবাসী প্রশংসা পাওয়ার যোগ্য। আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা অনেক জায়গায় গিয়ে দেখতে পান- কোরবানিদাতারা নিজেদের মতো করে বর্জ্য অপসারণ করতে শুরু করে দিয়েছেন। পরে সিসিকের পরিচ্ছন্নতা কর্মীরা তাদের সহযোগিতা করেন।

তিনি জানান, বর্ধিত এলাকায়ও ঈদের দিন বর্জ্য অপসারণ করেছে সিসিক কর্তৃপক্ষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *