পূর্বনির্ধারিত স্থানে কর্মসূচী করতে পারেনি সিলেট বিএনপি

রাজনীতি সিলেট

স্টাফ রিপোর্টার : পুলিশ অবস্থান নিয়ে ব্যারিকেড তৈরি করে রাখায় পূর্বনির্ধারিত স্থানে অবস্থান কর্মসূচি করতে পারেনি সিলেট জেলা ও মহানগর বিএনপি। তবে পূর্বনির্ধারিত সমাবেশস্থল থেকে কয়েকশ’ গজের দূরে পৃথক স্থানে দলটি কর্মসূচি পালন করেছে। শনিবার বেলা সোয়া দুইটায় এ কর্মসূচি শুরু হয়।

বিএনপি জানিয়েছে, গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে জেলা ও মহানগর বিএনপি পৃথকভাবে দুই স্থানে শনিবার বেলা ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছিল। এ কর্মসূচি পালনের জন্য গত ২৭ মার্চ পুলিশের লিখিত অনুমতিও নিয়েছিল। তবে শুক্রবার দুপুরে পুলিশ হঠাৎ অনুমতি বাতিল করে উন্মুক্ত স্থানে কর্মসূচি পালন না করতে বিএনপিকে নির্দেশনা দেয়।

এ অবস্থায় শনিবার দুপুরের মধ্যেই পুলিশ বিএনপির নির্ধারিত দুই সমাবেশস্থলে গিয়ে অবস্থান নিয়ে ব্যারিকেড তৈরি করে রাখে। এর ফলে নির্দিষ্ট সময়ে বিএনপি নেতা-কর্মীরা সমাবেশস্থলে গিয়ে পুলিশের বাধায় আর ঢুকতে পারেননি। পরে সমাবেশস্থলে ঢুকতে না পেরে দলটির নেতা-কর্মীরা নগরের দরগাগেট এলাকার কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের (কেমুসাস) সামনে গিয়ে কর্মসূচি শুরু করেন।

মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন।

এদিকে, জেলা বিএনপির অবস্থান কর্মসূচি হওয়ার কথা ছিল সিলেট শহরের উপকণ্ঠে দক্ষিণ সুরমার চন্ডীপুল এলাকার একটি উন্মুক্ত মাঠে। সেখানেও পুলিশ আগে থেকে অবস্থান নেওয়ায় বিএনপির নেতা-কর্মীরা ঢুকতে পারেননি। পরে ওই মাঠের বিপরীতে আরেকটি উন্মুক্ত স্থানে জেলা বিএনপি নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর কর্মসূচি শুরু করে।

জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *