প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল বিশ্বনাথের আমতৈল গ্রামের ৭১ প্রতিবন্ধী পরিবার

সিলেট

স্টাফ রিপোর্টার:

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সার্বিক উন্নয়নে সততা ও দক্ষতার সাথে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা একজন জনবান্ধব নেতা হওয়ার কারণেই উন্নয়নে বাংলাদেশ আজ এগিয়েই চলছে। সরকারের পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নে এখন শুধু আমাদের সবাইকে নিজের ভাগ্য পরিবর্তনের জন্য নিজেদেরকেই উদ্যোগী হতে হবে। প্রধানমন্ত্রী ভূমিহীন ও প্রতিবন্ধীদেরকে ঘর’সহ ভূমি দিচ্ছেন, সব সময় তাদের খোঁজ-খবর রাখছেন। আমরা শুধু তাঁকে সহযোগীতা করে যাচ্ছি। তাই আপনারাও প্রধানমন্ত্রীর জন্য নিজের মন থেকে দোয়া করবেন।

বুধবার (৩ এপ্রিল) সিলেটের বিশ্বনাথে উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে আমতৈল গ্রামের ৭১টি প্রতিবন্ধী পরিবারকে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে দেওয়া ঈদ উপহার বিতরণে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। প্রধানমন্ত্রীর ঈদ উপহারের মধ্যে রয়েছে ‘চাল, ডাল, তৈল ও সকল প্রকারের মসলা’সহ খাদ্যসামগ্রী।
এসময় জেলা প্রশাসক নিজের ব্যক্তিগত পক্ষ থেকে ওই ৭১টি প্রতিবন্ধী সন্তানদের মা-বাবাকে ঈদ উপহার হিসেবে শাড়ী-লুঙ্গি উপহার দিয়েছেন।

সভায় পরিষদের মেম্বাররা জেলা প্রশাসকের কাছে দাবী করে বলেন, আমতৈল গ্রামের পাশাপাশি ইউনিয়নের বাকী ৬টি ওয়ার্ডেও আরো প্রায় দেড়-দুই শতাধিক প্রতিবন্ধী রয়েছেন। তাই প্রতিবন্ধীদের মাঝে সরকারিভাবে কিছু বিতরণের সময় শুধু আমতৈল গ্রামে সীমাবদ্ধ না থেকে বাকী ওই ৬ ওয়ার্ডে থাকা প্রতিবন্ধীদেরকেও যেনো অন্তর্ভূক্ত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রজেশ চন্দ্র দাসের পরিচালনায় ঈদ উপহার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএ কাশেম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল কুদ্দুছ বুলবুল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোওয়ার হোসেন সুমন, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমাম উদ্দিন, মেম্বার জামাল আহমদ।
এসময় রামপাশা ইউনিয়ন পরিষদের সচিব নারায়ন দেবনাথ ও মেম্বার নজরুল ইসলাম, আয়াজ আলী, আফিজ আলী, রাবি আলী, মঈন উদ্দিন, নুর উদ্দিন, মখন মিয়া, সুমন মিয়া প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *