প্রধানমন্ত্রীর উপহার “বীর নিবাসের” চাবি পেয়ে- নতুন ঘরে আনন্দের দুমোটো ডাল-ভাত”

সিলেট

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :-

বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ মুজিবর্ষ উপলক্ষে-‘দেশের একটি মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণা বাস্তবায়নের লক্ষ্য নিয়ে শুরু হয়েছিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের যাত্রা।এজন্য সারাদেশে বীর মুক্তিযোদ্ধা ও ভূমিহীন ও গৃহহীন পরিবার স্বপ্নের নতুন ঠিকানায় ঠাঁই পাচ্ছেন। ঘরে দুটি থাকার রুমসহ একটি বাথরুম, রান্না ঘর ও ছোট্ট একটি বারান্দা রয়েছে। সুন্দর ডিজাইনের ঘরে রঙিন টিন ও রং করে দেওয়া হয়।বীরযোদ্ধারা বীর নিবাস ও গৃহহীনরা ঘর পেয়ে ঘরে ঘরে আনন্দের বন্যা বইছে। শেখ হাসিনা তাঁর পিতার মত অন্তর দিয়ে এ দেশের মানুষকে ভালবাসে তাই যে কোনে অর্জন শেখ হাসিনা বাংলার মানুষকে উৎসর্গ করেন।

সিলেটের জেলার কোম্পানীগঞ্জ উপজেলার কালিবাড়ী গ্রামের অসহায় বীর মুক্তিযোদ্ধা বখাই মিয়া সদ্য সুন্দর পরিপাটি দৃষ্টিনন্দন ” বীর নিবাস “পেয়ে পরিবার পরিজন নিয়ে হাসিখুশী আর আনন্দ নিয়ে বসবাস করছেন।

 

সদ্য বীর নিবাসের চাবি হাতে পাওয়া বীর মুক্তিযোদ্ধা জনাব বখাই মিয়া জানান-বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের মানুষের জন্য সারাক্ষণ কাজ করে যাচ্ছেন। সুতরাং আমি অত্যন্ত গর্বিত যে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বঙ্গবন্ধুর ডাকে জীবন যৌবনের উত্তাপে পরিবারপরিজন ছেড়ে- দেশের লাল সবুজের পতাকা, মাটি,ভাষা সংস্কৃতি-ফিরিয়ে আনতে দেশের স্বাধীনতার জন্য আমি মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। এই নিঃস্ব আমাকে আমার পরিবারকে ঘর উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটি নিজস্ব ঘর, নিজের একটি ঠিকানা ছিল স্বপ্নের, আমার স্বপ্নপূরণ করেছেন প্রধানমন্ত্রী। আমি বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বীর মুক্তিযোদ্ধার ছেলে রফিক মিয়া জানান-দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতঙ্গতা।আমার অসুস্থ পিতার জন্য দৃষ্টিনন্দন ঘর উপহার পেয়ে আমি আমরা আবেগ আপ্লুত।দেশরত্ন শেখ হাসিনার ‘বীর নিবাস ‘পেয়ে আমরা খুবই আনন্দিত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *