প্রাথমিক বিদ্যালয় খোলা নিয়ে নতুন নির্দেশনা দিলো মন্ত্রণালয়

শিক্ষা

তীব্র দাবদাহের কারণে বন্ধ থাকার পর শনিবার (৪ মে) যথারীতি খুলছে মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান।

তবে কয়েকটি জেলায় শনিবারও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২ মে) বিকেলে গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

মাধ্যমিক শনিবার, রোববার খুলছে প্রাথমিক বিদ্যালয়
তিনি বলেন,‘কিছু জেলায় মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হতে পারে। আগামীকালের আবহাওয়া বার্তা জানার পর সেসব জেলার নাম জানিয়ে দেয়া হবে।’

এর আগে প্রচণ্ড দাবদাহের মধ্যে ২৮ এপ্রিল থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়। পর দিন সোমবার হাইকোর্ট দেশের সব প্রাথমিক, মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার ক্লাস বন্ধের নির্দেশ দেন। পরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সারা দেশের প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করে।

তাপপ্রবাহ এবং নানা কারণে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকার ফলে যে শিখন ঘাটতি তৈরি হয়েছে তা পূরণ এবং নতুন শিক্ষাক্রম অনুযায়ী শিখন ফল অর্জনের জন্য পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত শনিবারও শ্রেণি কার্যক্রম চলবে।

ঈদুল ফিতরের ছুটি শেষে গত ২১ এপ্রিল সারাদেশে সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল। তবে তীব্র তাপপ্রবাহের কারণে ২০ এপ্রিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সব স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *