বাঁচা-মরার ম্যাচে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

খেলাধুলা

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে মহাবিপাকে পড়েছে আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে আজ লিওনেল মেসিরা নামছেন মেক্সিকোর বিপক্ষে। বিশ্বকাপে টিকে থাকতে হলে মেক্সিকোর বিরুদ্ধে আর্জেন্টিনার আজ জিততেই হবে। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

মেক্সিকোর বিপক্ষে বাঁচা-মরার এই ম্যাচ জিততে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি কি পরিকল্পনা সাজিয়েছেন সেটা জানার উপায় নেই। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, ম্যাচের দিনদুয়েক আগে কাতারে দরজা বন্ধ (ক্লোজড ডোর) করে অনুশীলন করেছে আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে কোন কৌশলে খেলানো হবে, কোন পজিশনে কাকে রাখা হবে, এটা নিয়ে বিস্তর বিশ্লেষণ করেছে আর্জেন্টিনার কোচিং স্টাফ।

আর্জেন্টাইন গণমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে তাদের প্রতিবেদনে জানিয়েছে, চেনা প্রতিপক্ষের বিপরীতে লড়াইয়ে শুরুর একাদশে পরিবর্তন আনার ভাবনা রয়েছে স্কালোনির। বিশ্বকাপে আগের তিনবারের সাক্ষাতে সবকটিতে মেক্সিকোকে হারিয়েছে আর্জেন্টিনা।

সৌদি ম্যাচে ক্রিস্টিয়ান রোমেরোকে শুরুর একাদশে রেখেছিলেন স্কালোনি। ৫৯ মিনিটে তার পরিবর্তে নেমেছিলেন লিসান্দ্রো মার্টিনেজ। ম্যানইউ এই তারকাকে দেখা যাবে মেক্সিকো ম্যাচের প্রথম থেকেই।

লো সেলসো না থাকায় তার জায়গায় ছিলেন পাপু গোমেজ। মাঝমাঠে রদ্রিগো ডি পল ও লিয়ান্দ্রো পারেদেসের সঙ্গে জুটি বেঁধেছিলেন তিনি। তবে পারেননি নামের প্রতি সুবিচার করতে। মাঝমাঠের বামদিকে পাপুর জায়গা নিতে পারেন এনজো ফার্নান্দেজ কিংবা আলেক্সিক ম্যাক আলিস্তার।

রাইট-ব্যাক ও লেফট-ব্যাক পজিশনেও দেখা যেতে পারে বদল। নিকোলাস তাগলিয়াফিকোর জায়গায় মার্কোস আকুনিয়া এবং নাহুয়েল মলিনার জায়গায় গঞ্জালো মন্তিয়েল সুযোগ পেতে পারেন।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, মার্কোস আকুনিয়া, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ওটামেন্দি, গঞ্জালো মন্তিয়েল, এনজো ফার্নান্দেজ/আলেক্সিস ম্যাক আলিস্তার, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *