বাতিল হয়ে যেতে পারে নেপাল-ভারতের বাঁচা-মরার ম্যাচ

খেলাধুলা

চলতি এশিয়া কাপের প্রথম রাউন্ডে বৃষ্টিতে ভেস্তে গেছে ভারত-পাকিস্তান মহারণ। ফলে দুই দলকে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে। এতে সুপার ফোরে উঠে গেছে পাকিস্তান। কারণ, উদ্বোধনী ম্যাচে নেপালকে উড়িয়ে দিয়েছিল তারা। তবে ভারতের ভাগ্য ঝুলে রয়েছে। এখন পর্যন্ত পাকিস্তানের বিপক্ষেই ম্যাচ খেলেছে তারা। এই পরিস্থিতিতে আজ সোমবার ৪ সেপ্টেম্বর নেপালের বিরুদ্ধে নামছে টিম ইন্ডিয়া।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে, এই ম্যাচেও বৃষ্টি হতে পারে। তাতে নেপাল না ভারত পরের পর্বে যাবে-তা নিয়ে সমীকরণ তথা হিসাব-নিকাশ কষা শুরু হয়ে গেছে। হিন্দুস্তান টাইমস ও জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ভারত-নেপাল ম্যাচের দিন সকালে পাল্লেকেলেতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৬০ শতাংশ। ফলে খেলা আরম্ভ হওয়ার আগেই মাঠ ভিজে যেতে পারে।

অধিকন্তু টসের সময় বৃষ্টির সম্ভাবনা আছে ২২ শতাংশ। আর সন্ধ্যা ৬টা থেকে সেই সম্ভাবনা রয়েছে ৬৬ শতাংশ। এতে স্পষ্ট, এই ম্যাচেও দ্বিতীয় ইনিংসেও বৃষ্টির সম্ভাবনা বেশি। এমনটা হলে ম্যাচটি বাতিল হয়ে যেতে পারে। নেপালের বিপক্ষে জিতে সুপার ফোরে উঠতে চাই ভারতীয় দল। তবে তাদের সেই আশা ধূলিসাৎ করে দিতে পারে বৃষ্টি। কিন্তু পরের পর্বে যেতে টিম ইন্ডিয়াকে খুব বেশি চিন্তা করার দরকার নেই।

কারণ, বৃষ্টিতে ম্যাচটি বাতিল হলে উভয় দলই ১টি করে পয়েন্ট পাবে। ফলে সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করবে রোহিত অ্যান্ড কোং। পাকিস্তানের বিপক্ষে ১ পয়েন্ট পেয়েছে তারা। তাতে ২ পয়েন্ট নিয়ে সুপার ফোরে চলে যাবে মেন ইন ব্লুরা। কারণ, নেপালের সংগ্রহে থাকবে মাত্র ১ পয়েন্ট। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে তারা। ওই ম্যাচে কোনও পয়েন্ট পায়নি এশিয়ার নবাগত দলটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *