বিক্ষোভ থেকে দেশে আন্দোলন ছড়িয়ে দিতে চায় বিএনপি

রাজনীতি

পনেরো দিনের বিরতি দিয়ে আবারও মাঠে নামছে বিএনপি। গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা, পুলিশি হয়রানিসহ চলমান আন্দোলনের ১০ দফা দাবি আদায়ে জেলাভিত্তিক যুগপৎ সমাবেশ কর্মসূচি নিয়ে রাজপথে সক্রিয় হচ্ছে দলটি। পূর্বঘোষণা অনুযায়ী আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ-সমাবেশ করবে দলটি। এই সমাবেশকে জনসমুদ্রে রূপ দিতে কয়েক দিন ধরে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। রাজধানীর এই সমাবেশ থেকে আন্দোলনের উত্তাপ সারাদেশে ছড়িয়ে দিতে চায় দলটি।

দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠেয় সমাবেশটি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে হলেও এতে ঢাকা এবং এর আশপাশের জেলা ও মহানগর নেতাকর্মীরাও অংশ নেবেন। এসব জেলার শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্দেশনাও দিয়েছেন। গত বৃহস্পতিবার নয়াপল্টনে ভাসানী ভবনে মহানগর কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি প্রস্তুতি সভা করেছে। অঙ্গ ও সহযোগী সংগঠনও ধারাবাহিক বৈঠক করছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সর্বশেষ ১ মে শ্রমিক দলের উদ্যোগে রাজধানীতে বড় জমায়েত ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এবার আমরা ‘সরকারবিরোধী চূড়ান্ত আন্দোলনে মাঠে নামছি। সরকার পতন না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *