বিজয় শুধু উদযাপনের নয়, চেতনারও : সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন,দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে আমরা যে বিজয় ছিনিয়ে এনেছিলাম, তা শুধু এই ভূখণ্ডের বিজয় নয়, এটি বাঙালির চেতনার বিজয়। আর এই বিজয় ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’ উদযাপনের মধ্যেই সীমাবদ্ধ থাকলে হবে না, এই বিজয় প্রতিদিন, প্রতিক্ষণে এবং প্রতি প্রাণে অনুরণিত হতে হবে। বাঙালির এই চেতনার বিজয়কে প্রতিটি মানুষের হৃদয়ে ধারণ করে এগিয়ে চলতে হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শনিবার (১৬ ডিসেম্বর) ভোরে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এর আগে নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।পরে নগন ভবন চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে কাউন্সিলর কর্মকর্তা-কর্মচারীরা শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন সিসিকের প্যানেল মেয়র, কাউন্সিলর মখলিছুর রহমান কামরান,আবুল কালাম আজাদ লায়েক, শেখ তোফায়েল আহমদ শেপুল, শান্তনু দত্ত শন্তু, রাশেদ আহমদ, এসএম শওকত আমিন তৌহিদ, জয়নাল আবেদীন, হিরন মাহমুদ নিপু,মতিউর রহমান, মহিলা কাউন্সিলর শারমিন আক্তার রুমি, হাজেরা বেগম, ছমিরুন নেছা।

সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী ফাহিমা ইয়াসমিন,প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানসহ সিলেট সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

এদিকে, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সন্ধ্যা ৬ টায় নগর ভবন প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *