বিপিএল মাতানো ক্রিকেটার দেশের স্বার্থে ওপেনিং থেকে নিচে ব্যাটিংয়ের সিদ্ধান্ত মেনে নিলেন

খেলাধুলা মৌলভীবাজার

ভারতের মাটিতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ভালো কিছুর প্রত্যাশা নিয়ে অংশ নিয়েছিল পাকিস্তান। কিন্তু সেখানে সমর্থকদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয় বাবর-রিজওয়ানরা। বিশ্বকাপে ব্যর্থতার পর টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বও হারান বাবর আজম। এরপর নিজের পছন্দের ওপেনিং পজিশনও হারাতে হয় তাকে। শাহিন আফ্রিদি অধিনায়ক হওয়ার পর বাবরকে ওপেনিং থেকে নিচে নামিয়ে দেয়া হয়।

পাকিস্তানের জার্সিতে বেশ লম্বা সময় ওপেনিং করেছেন বাবর-রিজওয়ান। কিন্তু নিউজিল্যান্ড সিরিজে অভিজ্ঞ বাবরকে সরিয়ে ওপেনিংয়ে রিজওয়ানের সঙ্গী করা হয় সায়েম আইয়ুবকে। নিজের ব্যাটিং পজিশন ছাড়ার পর প্রথমবারের মতো সেই ইস্যুতে মুখ খুলেছেন বাবর।

পিএসএলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয়ের পর পাকিস্তান জাতীয় দলে নিজের ব্যাটিং পজিশন পরিবর্তন নিয়ে কথা বলেন বাবর আজম। তিনি বলেন, ‘টি-টোয়েন্টিতে (আন্তর্জাতিক) আমি যখনই ওপেনিংয়ে নামি কোনো চাপ অনুভব করি না। দল আমাকে তিন নম্বরে নামাতে চেয়েছিল এবং আমি দলের জন্য তা করেছি। যদি আমার ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে জিজ্ঞাসা করা হয়, আমি এই পরিবর্তনে সন্তুষ্ট ছিলাম না তবে আমি শুধুমাত্র পাকিস্তানের জন্য এটি করেছি।’

পিএসএলে দুর্দান্ত ছন্দে থাকা বাবর আজম মাঠ মাতিয়েছেন বিপিএলের দশম আসরেও। রংপুর রাইডার্সের জার্সিতে সর্বশেষ আসরে অংশ নিয়েছিলেন তিনি। বিপিএলে তিনি ৬ ম্যাচে ৫০.২ গড়ে ২৫১ রান করেন। যেখানে অর্ধশত রয়েছে ২টি। পিএসএলে এখন পর্যন্ত ৯ ম্যাচে ৬২.২৫ গড়ে ৪৯৮ রান করেছেন বাবর আজম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *