বিশ্বনাথের মির্জারগাঁও-আমতৈলে অরূপরতন চৌধুরীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেটের বিশ্বনাথে উপজেলা লামাকাজী ইউনিয়নের মির্জারগাঁও এবং রামপাশা ইউনিয়নের আমতৈল গ্রামে আলোচনা সভা, ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী, একুশে পদকপ্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক, মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস)’র প্রতিষ্ঠাতা সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপরতন চৌধুরীর উদ্যোগে এর আয়োজন করা হয়।

পৃথক অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথির বক্তব্যে বীরমুক্তিযোদ্ধা ড. অরূপরতন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ শুনেই অনুপ্রানিত হয়ে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে ছিলাম। আজও বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে চলি। দীর্ঘদিন ধরে সমাজসেবা করে আসার কারণেই রাষ্ট্রীয় পদক পেয়েছি। আর নিজের এলাকার মানুষের জন্য বড় ধরনের কাজ করার জন্যই সিলেট-২ আসনে নৌকার মনোনয়ন প্রাপ্তির আশা করছি। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বেই বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে উন্নয়নের রোল মডেল রাষ্ট্রে পরিণত হয়েছে। উন্নয়নের প্রক্রিয়াকে অব্যাহত রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের বিজয়ী করে বঙ্গবন্ধু কন্যা শেখা হাসিনা’কে পুনঃরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে।
‘স্বপ্ন পূরণ তরুণ রক্তদান সমাজ কল্যাণ সংস্থা’র ব্যবস্থাপনায় লামাকাজীর মির্জারগাঁও গ্রামে মির্জারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সংস্থার সভাপতি গোলাম নূরের সভাপতিত্বে ও সদস্য তামিম হোসাইনের পরিচালনায় এবং ‘সেবা স্বেচ্ছাসেবী সংগঠন’র ব্যবস্থাপনায় রামপাশা ইউনিয়নের আমতৈল গ্রামে আল-আযম স্কুল এন্ড কলেজে সংস্থার সভাপতি মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হেলাল আহমদের পরিচালনায় ফ্রি মেডিকেল ক্যাম্পগুলো অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রাজীব বৈষ্ণব, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, উপদেষ্টা মন্ডলীর সদস্য মাস্টার আপ্তাব উদ্দিন, জেলা মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস)’র সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, লামাকাজী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার আফজল হোসেন, রামপাশা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের নব-নির্বাচিত মেম্বার রাকিব আলী, সালিশ ব্যক্তিত্ব শাহজাহান মিয়া।
এসময় অনুষ্ঠানগুলোতে বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *