বিশ্বনাথের যুব সমাজকে, যুব শক্তিতে রুপান্তরিত করতে চাই -ব্যারিস্টার শহীদ

সিলেট

স্টাফ রিপোর্টার;

সিলেটের বিশ্বনাথে বৃহত্তর জনগোষ্ঠীর দারিদ্রতা দূরীকরণ ও বিনা সুদে উচ্চ শিক্ষা ঋণ কর্মসূচি বাস্তবায়নের উদ্দেশ্যে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন যুক্তরাজ্য প্রবাসী ব্যারিস্টার ও কলামিস্ট আব্দুস শহীদ।

শনিবার (৯ মার্চ) দুপুরে পৌর শহরের পুরাণ বাজার এলাকাস্থ একটি রেষ্টুরেন্টে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।
বিশ্বনাথের সাবেক কৃতি ফুটবলার তোফায়েল আহমদের সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের’র পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী ব্যারিস্টার ও কলামিস্ট আব্দুস শহীদ, অলংকারী ইউনিয়ন ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকের চেয়ারম্যান ও যুক্তরাজ্য প্রবাসী বাবরুল হোসেন বাবুল, আসন্ন বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও যুক্তরাজ্য প্রবাসী শসসাদুর রহমান রাহীন।

মতবিনিময় সভায় ব্যারিস্টার আব্দুস শহীদ বলেন, আমাদের সমাজে সামান্য একটু সহযোগীতার অভাবে জীবন শুরুর পূর্বেই অনেকে ঝড়ে পড়ে। সেই ঝড়ে পড়া রুধ করে যুব সমাজকে, যুব শক্তিতে রুপান্তরিত করার লক্ষ্যেই আমরা কাজ করতে যাচ্ছি। আর এতে সমচেয়ে বেশি প্রয়োজন জাতির বিবেক সাংবাদিকদের সার্বিক সহযোগীতা। কারণ উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের ভ‚মিকাই সবচেয়ে বেশি গূরুত্বপূর্ণ। আগ্রহ থাকা আমাদের শিক্ষার্থীরা যাতে উচ্চ শিক্ষা গ্রহন করে নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করতে পারে সেজন্য আমরা বিনা সুদে ‘উচ্চ শিক্ষা ঋণ কর্মসূচি’ চালু করছি। আর সমাজে থাকা বেকারদেরকে তাদের নিজেদের চাহিদা অনুযায়ী কাজের প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থান সৃষ্টি করে দেওয়ার মাধ্যমে সমাজের দারিদ্রতা দূরীকরণের লক্ষ্যে কর্মসূচি হাতে নিয়েছি। সর্বপুরি বিশ্বনাথের উন্নয়ন অগ্রগতির জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে সমাজে থাকা সমস্যাগুলি চিহ্নিত করে, তা সমাধান করার লক্ষ্যেই কাজ করতে হবে। কারণ ওই দরিদ্র জনগোষ্ঠীকে একটি পর্যায়ে নিয়ে গেলে আমাদের উপজেলা হবে সুন্দর, শান্তির, আনন্দময় ও একটি মডেল উপজেলা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *