বিশ্বনাথের ৫ ইউপি নির্বাচনে প্রতীক পেলেন ২৫৪ প্রার্থী

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

আগামী ১৭ জুলাই অনুষ্ঠিতব্য সিলেটের বিশ্বনাথ উপজেলার ৫ (অলংকারী, রামপাশা, দৌলতপুর, বিশ্বনাথ ও দেওকলস) ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দিতাকারী ২৫৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে।

সোমবার (২৬ জুন) সকাল থেকে প্রতীক বরাদ্ধকালে উপজেলার ৫ ইউনিয়নের ‘চেয়ারম্যান পদে ২২, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ৪৮ জন ও সাধারণ সদস্য পদে ১৮৪ জন’ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্ধ দেন নির্বাচনের দুই রিটার্ণিং কর্মকর্তা বিশ্বনাথ উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার ও গোয়াইঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর।

প্রতীক বরাদ্ধ হওয়ার সাথে সাথে নির্বাচনী মাঠে জোর প্রচার-প্রচারণায় নেমে পড়েছেন নির্বাচনের ৩টি (‘চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য’) পদে প্রতিদ্বন্দিতাকারী প্রার্থীরা। আর ভোটাররা ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করে ১৭ জুলাই নির্বাচিত করবেন আগামী ৫ বছরের জন্য নিজেদের পছন্দের জনপ্রতিনিধি।

এরপূর্বে গত ১৮ জুন (রোববার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত ইউনিয়ন পরিষদগুলোর ‘চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য’ পদে প্রতিদ্বন্দিতা করতে বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক ও স্বামী-স্ত্রীসহ মোট ২৬৯ জন প্রার্থী নিজেদের মনোনয়নপত্র দাখিল করেন। ১৯ জুন মনোনয়নপত্র বাছাইকালে সব প্রার্থীকে বৈধ ঘোষণা করেন নির্বাচনের দুই রিটার্ণিং কর্মকর্তা। ২৫ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত ৫ ইউনিয়নে ১৫ জন (‘চেয়ারম্যান পদে ৫ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১০ জন) প্রার্থী নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।
অলংকারী ইউনিয়ন পরিষদ নির্বাচনের ‘চেয়ারম্যান’ পদের প্রার্থীদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক শাহ তাজুল ইসলাম মাইকেল ‘নৌকা’, স্বতন্ত্র প্রার্থী ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ সভাপতি নাজমুল ইসলাম রুহেল ‘চশমা’, উপজেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি প্রবাসী আতিকুর রহমান লিটন ‘ঘোড়া’, ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী কামাল আহমদ ‘আনারস’ ও সংগঠক চেরাগ আলী ‘ মোটর সাইকেল’ প্রতীক পেয়েছেন।
রামপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ‘চেয়ারম্যান’ পদের প্রার্থীদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরব আলী ‘নৌকা’, স্বতন্ত্র প্রার্থী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা আওয়ামী লীগের সদস্য আজিজুর রহমান ‘ঘোড়া’, ইউনিয়নের ২নং ওয়ার্ডের একাধিক বার নির্বাচিত মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ইমাম উদ্দিন ‘আনারস’ ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক বশির আহমদ ‘চশমা’ প্রতীক পেয়েছেন।
দৌলতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ‘চেয়ারম্যান’ পদের প্রার্থীদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরিষদের ৫নং ওয়ার্ডের একাধিক বার নির্বাচিত মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ওয়াহাব আলী ‘নৌকা’ ও স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক হাফিজ আরব খান ‘চশমা’ প্রতীক পেয়েছেন।
বিশ্বনাথ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ‘চেয়ারম্যান’ পদের প্রার্থীদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরিষদের ৫নং ওয়ার্ডের একাধিক বার নির্বাচিত মেম্বার ও ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল জলিল হিরণ মিয়া ‘নৌকা’, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মুহি উদ্দীন পলাশ ‘মোটর সাইকেল’ ও ক্রীড়া সংগঠক দয়াল উদ্দীন তালুকদার ‘আনারস’ প্রতীক পেয়েছেন।
দেওকলস ইউনিয়ন পরিষদ নির্বাচনের ‘চেয়ারম্যান’ পদের প্রার্থীদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল ‘নৌকা’, খেলাফত মজলিস মনোনীত প্রার্থী হাবিবুর রহমান ‘দেওয়াল ঘড়ি’, স্বতন্ত্র প্রার্থী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফখরুল আহমদ মতসীন ‘আনারস’ ও তার স্ত্রী মোছাঃ মমতাজ বেগম ‘রজনীগন্ধা’, ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক খায়রুল আমিন আজাদ মেম্বার ‘অটোরিক্সা’, পৌর জামায়াতের নায়েবে আমীর এইচএম আক্তার ফারুক ‘চশমা’, সাংবাদিক এম আর টুনু তালুকদার ‘ঘোড়া’ ও সংগঠক আলতাব আলী ‘মোটর সাইকেল’ প্রতীক পেয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *