বিশ্বনাথে ঈদে মিলাদুন্নবী স. উপলক্ষ্যে লেচু মিয়া স্কুল এন্ড কলেজে প্রতিযোগীতা, পুরস্কার প্রদান

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে আলহাজ্ব লেচু মিয়া স্কুল এন্ড কলেজে পবিত্র ঈদে মিলাদুন্নবী স. উদযাপন উপলক্ষে প্রতিযোগীতা, পুরস্কার প্রদান ও মাহফিলে মিলাদুন্নবী অনুষ্টিত হয়েছে।

রবিবার (৯ অক্টোবর) সকাল ৯ টায় স্কুল মিলনায়তনে ওই মাহফিল অনুষ্টিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলা জাতীয় মাসিক পরওয়ানার’র সম্পাদক মাওলানা রেদ্বওয়ান আহমদ চৌধুরী ফুলতলী।
তিনি তার বক্তব্যে বলেন, মহান আল্লাহর নৈকট্য লাভের অন্যতম মাধ্যম হলো ইশকে মুস্তফা। আর এই ইশকে মুস্তফা জাগানোর জন্য  উম্মাহর মধ্যে রাসূলে পাক (সঃ) এর প্রকৃত পরিচয় তুলে ধরতে হবে, শিক্ষার্থীদের জানতে হবে নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) আমাদের জন্য সর্বোত্তম আদর্শ। জাহেলি যুগের একটি বিনষ্ট সমাজকে তিনি পৃথিবীর শ্রেষ্ট সমাজে পরিবর্তন করেছেন, অসভ্য মানুষদের তিনি জগতের শ্রেষ্ট সভ্য মানুষ হতে শিখিয়েছিন, একটি আদর্শ জাতি ও রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন তার উত্তম আচরণের মাধ্যমে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের জীবনের আদর্শ যেনো কোন খেলোয়াড় কিংবা নায়ক না হয়, কেননা আমাদের নবীর জীবনের মধ্যেই রয়েছে পৃথিবীর শ্রেষ্ট আদর্শ ও শিক্ষা।
এসময় প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট দিয়ে বরণ করেন প্রতিষ্টানের শিক্ষার্থীরা।

বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, উপজেলা আল ইসলাহ’র সাধারন সম্পাদক ও আলহাজ্ব লেচু মিয়া স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমানের সভাপতিত্বে ও ঈদে মিলাদুন্নবী উদযাপন পরিষদ, আলহাজ্ব লেচু মিয়া স্কুল অ্যান্ড কলেজের এর আহবায়ক আব্দুল্লাহ আল মামুন ও সদস্য সচিব মাওলানা আহমদ আলী আনছারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুরুয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আখতার আলী, বিশ্বনাথ পৌরসভা নির্বাচনের মেয়র পদপ্রার্থী তালুকদার মো. ফয়জুল ইসলাম, বিশ্বনাথ কামিল (এম.এ) মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা নেছার আহমদ, মাসিক অভিযাত্রিক এর সম্পাদক কবি মাওলানা রফিকুল ইসলাম মুবিন, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর সভাপতি এস. এম মনোয়ায় হোসেন, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা মাহমুদুল হাসান, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ বিশ্বনাথ পৌর শাখার সাংগঠনিক সম্পাদক শরীফ উদ্দিন।

এসময় প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরুস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সম্মানিত ভাইস প্রিন্সিপাল মিজানুর রহমান, বিশ্বনাথ দক্ষিন উপজেলা তালামিযের সভাপতি হোসাইন আহমদ রাজন, স্কুলের সহকারী শিক্ষক রাজিয়া সুলতানা, মাহমুদুল হাসান জাকির, ফেরদৌস আহমদ মাসউদ, রুজেল আহমদ, রফিকুল ইসলাম, সুহেল আহমদ, হোসাইন আহমদ, পারভেজ আহমদ, মিজানুর রহমান, সাগর আহমদ, কামরুল ইসলাম, দিলোয়ার হোসেন, মুবারক হোসেন, আলী হোসেন, ফখরুল ইসলাম, আকলিমা বেগম, রুবিনা বেগম, শেফালী বেগম, শাহরিয়ার সুলতানা মৌসুমী প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *