বিশ্বনাথে পৌরসভা নির্বাচনে সংরক্ষিত মহিলা কাউন্সিলর হলেন যারা

সিলেট

ফারুক আহমদ,
স্টাফ রিপোর্টার:

ইতিহাস গড়ে সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে প্রথম পৌরপিতা নির্বাচিত হয়েছেন উপজেলা পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান। এরপূর্বে ১৯৮৫ সালে অনুষ্ঠিত প্রথম বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনেও তিনি প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অবাদ-সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন।

বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)’র মাধ্যমে ২০টি কেন্দ্রে পৌরসভার ৩৫ হাজার ৪৭০ জন (পুরুষ ১৮ হাজার ২৭৯ ও মহিলা ১৭ হাজার ১৯১) ভোটারের মধ্যে ২০ হাজার ৭৬৫ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে প্রথম পৌরপিতা বা প্রথম মেয়র, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ৩ জন মহিলা কাউন্সিলর ও ৯টি ওয়ার্ডে ৮ জন সাধারণ কাউন্সিলর (আদালতের নির্দেশনায় ৮নং ওয়ার্ডের কাউন্সিলর পদের নির্বাচন স্থগিত হয়) নির্বাচিত করেন।

পৌরসভার সংরক্ষিত ১.২ ও ৩নং ওয়ার্ডে সাবিনা ইয়াসমিন (চশমা), ৪.৫ ও ৬নং ওয়ার্ডে রাসনা বেগম (আনারস) ও ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে লাকী বেগম (আনারস) এবং সাধারণ ওয়ার্ডগুলোর মধ্যে ১নং ওয়ার্ডে রাজুক মিয়া রাজ্জাক (উটপাখি), ২নং ওয়ার্ডে ফজর আলী (স্ক্রু ড্রাইভার), ৩নং ওয়ার্ডে মোহাম্মদ সুমন (উটপাখি), ৪নং ওয়ার্ডে মুহিবুর রহমান বাচ্চু (পাঞ্জাবি), ৫নং ওয়ার্ডে রফিক মিয়া (উটপাখি), ৬নং ওয়ার্ডে বারাম উদ্দিন (ডালিম), ৭নং ওয়ার্ডে জহুর আলী (পাঞ্জাবি) ও ৯নং ওয়ার্ডে শামীম আহমদ (পানির বোতল) নির্বাচিত হয়েছে।

উল্লেখ্য, প্রথম বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে ‘মেয়র পদে ৭ জন, মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন (যদিও নির্বাচনের মাত্র কয়েকদিন পূর্বে আদালতের নির্দেশে সাময়িকভাবে স্থগিত হওয়ায় ৮নং ওয়ার্ডের ৬জন কাউন্সিলর প্রার্থী ভোট উৎসবে অংশগ্রহন করা থেকে বঞ্চিত হয়েছে)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *