বিশ্বনাথে শিক্ষার্থীদের ‘আলতাফ-আফিয়া ট্রাস্ট’র বৃত্তি প্রদান করেন নুনু মিয়া

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য এসএম নুনু মিয়া বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতী উন্নতি লাভ করতে পারেনি। জাতীকে এগিয়ে নিতে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার প্রসারে প্রত্যেক অভিভাবককে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি আরো বলেন, শিক্ষার প্রসারে আলতাব-আফিয়া কল্যাণ ট্রাস্ট নিজ এলাকায় অগ্রণী ভুমিকা পালন করছে। ট্রাস্টের মহতি উদ্যোগের ফলে শিক্ষার্থীরা পড়ালেখায় উৎসাহিত হচ্ছে উদ্যোগি হচ্ছে।
তিনি শনিবার (১৩ আগস্ট) দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড মহিলা কলেজ আয়োজিত আলতাব-আফিয়া কল্যাণ ট্রাস্টের বৃত্তি বিতরণ ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আলতাব আলী স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলের পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যালয় গভর্নিং বডির সভাপতি ও বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হকের সভাপতিত্বে ও দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড মহিলা কলেজে উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক তজম্মুল আলী রাজু এবং বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমীর কান্তি দেব এর যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কান্তি মন্ডল।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষাবীদ ও ব্যবাসায়ী মফজ্জুল আলী, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক হাজী আব্দুল মতিন।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয় গভর্নিং বডির সদস্য আব্দুল জলিল রবান, আখলাকুর রহমান, নেছার আহমদ মুজিব, শিক্ষানুরাগী মুক্তার মিয়া, ফজলু মিয়া, জিলু মিয়া, আজিজুর রহমান গুলজার, শাহাব উদ্দিন, জয়নুল মিয়া, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যানের একান্ত সচিব ও পৌর আওয়ামীলীগের সদস্য মো. দবির মিয়া, সহকারি সচিব ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার সম্পাদক আর জে সিজিল মিয়া প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ও শেষে দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা আবুল বাসার। মিলাদ ও দোয়া শেষে শিরণী বিতরণ করা হয়। মিলাদ ও দোয়া মাহফিলে বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *