বিশ্বনাথে ‘১ম বাউসী প্রবাসী ফুটবল টুর্ণামেন্ট’র উদ্বোধন করলেন এসএম নুনু মিয়া

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে শনিবার (৪ ফেব্রুয়ারী) বিকেলে উপজেলার দশঘর ইউনিয়নের বাউসী গ্রামের দক্ষিণের মাঠে জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘১ম বাউসী ফুটবল টুর্ণামেন্ট’র উদ্বোধন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য এস এম এসএম নুনু মিয়া টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী খেলায় উদিয়মান স্পোটিং ক্লাব মিরেরচর ট্রাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে বঙ্গবন্ধু স্পোটিং ক্লাব বাংলাবাজারকে হারিয়ে টুর্ণামেন্টে নিজেদের শুভ সূচনা করেছে।
প্রধান অতিথির বক্তব্যে এসএম নুনু মিয়া বলেন, খেলাধুলা শরীর গঠনের পাশাপাশি আমাদের যুব ও তরুণ সমাজকে সকল অপরাধমূলক কাজ থেকে দূরে রাখে। বর্তমানে মাদক আমাদের সমাজকে ঘিরে রেখেছে। তাই মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে উপজেলার প্রতিটি এলাকায় বেশি বেশি করে খেলাধুলার আয়োজন করতে হবে। তিনি বলেন, প্রবাসীরা সবসময় খেলাধুলাসহ প্রত্যেকটি উন্নয়নমুলক কাজে পৃষ্টপোষকতা করে থাকেন। প্রবাসীরা সব সময় আমাদের দিয়েই যাচ্ছেন, কিন্তু বিনিময়ে তারা কিছুই পাচ্ছেন না। তাই প্রবাসীদের তাদের যোগ্য সম্মান দিতে হবে।

উপজেলার পীরেরবাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামানের সভাপতিত্বে ও দশঘর ইউনিয়ন ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহমুদুল করিম মঞ্জুর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী সিরাজুল ইসলাম, লিলু মিয়া, আব্দুস সালাম, দশঘর ইউনিয়ন পরিষদের মেম্বার তাজুল ইসলাম, জাহিদুল ইসলাম, মুহিত চৌধুরী।
এসময় স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক আব্দুল আহাদ, আজিজুল হক, ক্রীড়ানুরাগী মখন মিয়া, আশরাফ মিয়া, কামরুল ইসলাম, রেদওয়ান করিম মাছুম, সেলিম মিয়া, আলী আকবর জাহেদ, রিপন মিয়া, হেলাল মিয়া, খসরু মিয়া, সিরাজ আলী, নান্নু মালাকার, রানু মালাকার, সুফি মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। খেলার ধারা বর্ণনা করেন ধারাভাষ্যকার জুয়েল আহমদ নূর ও একেএম তুহেম।
উল্লেখ্য, বাউসী গ্রামের সকল প্রবাসীদের অর্থায়নে ও গ্রামবাসী আয়োজনে ১ম বারের মতো সিলেটের বিভিন্ন উপজেলার জনপ্রিয় ৮টি ক্লাব নিয়ে এ ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা হয়। টুর্ণামেন্টে ১ম পুরষ্কার একটি নতুন মোটর সাইকেল ও ২য় পুরষ্কার একটি ফ্রিজ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *