বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে কে কত ভোট পেলেন

সিলেট

স্টাফ রিপোর্টার:

সিলেটের বিশ্বনাথে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সহ সভাপতি যুক্তরাজ্য প্রবাসী সুহেল আহমদ চৌধুরী ‘কাপ-পিরিচ’ প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগ নেতা ও ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট ‘মাইক’ প্রতীকে ১৬৯৮৬ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেত্রী ও বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার মোছা. করিমা বেগম ‘কলস’ প্রতীকে ২৩৬৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
এদিন রাত সাড়ে ১২টার দিকে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বর্ণালী চক্রবর্তী।

ওই দিন রাতে বেসরকারি ভাবে ঘোষিত ফলাফলে দেখা যায়, চেয়ারম্যান পদে সুহেল আহমদ চৌধুরী ১৩ হাজার ৩২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ ‘আনারস’ প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৯৬৮ ভোট। যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও বিশ্বনাথ স্পোটর্স ডেভোলাপমেন্ট ট্রাস্ট ইউকের যুগ্ম সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী সেবুল মিয়া ‘দোয়াত-কলম’ প্রতীক নিয়ে ১১ হাজার ৬৯৯ ভোট ও বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন ‘টেলিফোন’ প্রতীকে ৮ হাজার ৭০৩ ভোট, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক আহবায়ক যুক্তরাজ্য প্রবাসী গৌছ খান ‘কৈ মাছ’ প্রতীকে ৫৭৮৮, যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও যুবলীগের সহ সভাপতি প্রবাসী শমসাদুর রহমান রাহিন ‘শালিক’ প্রতীকে ২১৫০, উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি প্রবাসী আব্দুল রোশন চেরাগ আলী ‘ঘোড়া’ প্রতীকে ১৬৪৪, যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম ‘মোটর সাইকেল’ প্রতীকে ৯৪১, যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন ‘উট’ প্রতীকে ৫১৮, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও যুক্তরাজ্য প্রবাসী আকদ্দুছ আলী ‘হেলিকপ্টার’ প্রতীকে ৪০৩ ভোট।
এদিকে উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহ’র সদস্য মাওলানা মো. ইসলাম উদ্দিন ‘বই’ প্রতীকে ১৩৫১২, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ ‘টিউবওয়েল’ প্রতীকে ৮৩০৫, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু ‘টিয়া পাখি’ প্রতীকে ৩৭১৮, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাওছার খান ‘তালা’ প্রতীকে ৪৩২৯, খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুর রব সরকার ‘চশমা’ প্রতীকে ১১০৪০, এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলিয়া বেগম ‘ফুটবল’ প্রতীকে ১৮১৫৬, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক বেগম স্বপ্না শাহীন ‘প্রজাপতি’ প্রতীকে ১৫৩৪২ ভোট পেয়েছেন।

বোধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭৪টি ভোটকেন্দ্রের ব্যালট এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৮হাজার ৩৭। এর মধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ৬ ও নারী ভোটার ৯১ হাজার ৩১জন। উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাররা সর্বমোট ভোট প্রয়োগ করেন ৬০ হাজার ৪১৯, বৈধ ভোটের সংখ্যা ৫৮ হাজার ১৩৬, বাতিলকৃত ভোটের সংখ্যা ২ হাজার ২৮৩, প্রদত্ত ভোটের শতকরা হার ৩২% শতাংশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *