বিশ্বনাথ পৌর নির্বাচনে বৈধতা পেতে ইসি’তে আবেদন করছেন আল-ইসলাহ প্রার্থী ফয়জুল

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

আগামী ২রা নভেম্বর অনুষ্ঠিতব্য সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আঞ্জুমানে আল-ইসলাহ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী পৌর আল-ইসলাহ’র সভাপতি ফয়জুল ইসলাম তালুকদারের মনোনয়নপত্র গত ১০ অক্টোবর ‘মনোনয়নপত্রের হলফনামায় স্বাক্ষর না থাকায়’ বাতিলের ঘোষণা করেন পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন।
এর পরদিন (১১ অক্টোবর) জেলা প্রশাসক বরাবরে আবেদন করলে একই কারণ দেখিয়ে রোববার (১৬ অক্টোবর) আবারও ফয়জুল ইসলামের মনোনয়ন বাতিল হয়। মনোনয়নের বৈধ্যতা চ্যালেঞ্জে এবার তিনি নির্বাচন কমিশনে আবেদন করছেন বলে জানিয়েছেন মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী ফয়জুল ইসলাম।

রোববার (১৬ অক্টোবর) সন্ধ্যায় পৌর শহরের শহীদ গুলজারে আলম দারুসসুন্নাহ মাদ্রাসা অফিসে স্থানীয় সাংবাদিক সাথে বৈঠককালে তিনি এ কথা বলেন।

এসময় ফয়জুল ইসলাম বলেন  বলেন, ভূলবশত দাখিলকৃত মনোনয়নপত্রের হলফনামায় স্বাক্ষর না করায় আমার মনোনয়নপত্র  স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১৪ (৩) (ক) অনুযায়ী বাতিল হয়। পরে জেলা প্রশাসক বরাবরে আবেদন করলেও আজ রোববার (১৬ অক্টোবর) শুনানী শেষে একই কারণ দেখিয়ে আমার মনোনয়নপত্র আবারও বাতিল ঘোষণা করা হয়। এতে করে আমার সমর্থকদের মাঝে হতাশা বিরাজ করছে। তাই মনোনয়নের বৈধতা ফিরে পেতে আগামীকাল (১৭ অক্টোবর) সোমবার ঢাকাস্থ নির্বাচন কমিশনে ফের আবেদন করবেন তিনি। সেখানে না পেলে উচ্চ আদালতে আপীল করবেন বলেও জানান ফয়জুল ইসলাম।

এসময় বৈঠকে উপস্থিত ছিলেন উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহ’র সভাপতি অধ্যক্ষ মাওলানা আখতার আলী, সহ সভাপতি আকমল হোসাইন শুকুর, পৌর আল-ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা শাহজাহান, জেলা তালামিযের সহ সভাপতি ইসলাম উদ্দিন লতিফী প্রমুখ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *