ব্যাটারি চালিত যানবাহনের চাঁদাবাজি বন্ধ করুন: সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট

সিলেট

নিত্যপণ্যের দাম কমানো, ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-চাঁদাবাজি বন্ধ ও লাইসেন্স প্রদানের দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এবং রিকশা -ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় সিটি পয়েন্টে বিক্ষোভ সমাবেশে শেষে মিছিল বের হয়ে রেজিষ্ট্রারি মাঠে গিয়ে শেষ হয়।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা সদস্য জুবায়র আহমদ চৌধুরী সুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর মামুন বেপারি, জাহেদ আহমদ, রিকশা-ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর সহ-সভাপতি আনোয়ার হোসেন, সহ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলী, আনোয়ার হোসেন কুটি প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে শ্রমজীবী মানুষের জীবন আজ দুর্বিষহ। সরকারের প্রত্যক্ষ মদদে সিন্ডিকেঠ ব্যবসায়ীরা প্রতিদিন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে চলছে। সরকার নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, সংগ্রাম পরিষদ গত ১০ বছর নীতিমালা প্রণয়ন ও আধুনিকায়নকরণ করে ব্যাটারিচালিত যানবাহনের নিবন্ধন ও লাইসেন্স প্রদানের দাবিতে অব্যাহত আন্দোলন সংগ্রাম পরিচালনা করে আসছে। দীর্ঘ আন্দোলনের চাপে সরকার ইতিমধ্যে খসড়া নীতিমালা করলেও তা চূড়ান্ত করতে গড়িমসি করছে। ফলে প্রতিদিন ব্যাটারি চালিত যানবাহনের শ্রমিকরা হয়রানি- চাঁদাবাজি সম্মুখীন হতে হচ্ছে।

বক্তারা বলেন সাম্প্রতিক সময়ে, নগরীর কালীবাড়ি ও আখালিয়া এলাকায় একটি চিহ্নিত চাঁদাবাজ চক্র ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকদের কাছ থেকে চাঁদাবাজি সহ হয়রানি করছে।  আরেকটি সংগঠন ভূয়া রেজিঃ নাম্বার ব্যবহার করে শমিকদের প্রতারিত করছে। বক্তারা এসব চাঁদাবাজ, প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *