ভারতীয় অবৈধ পণ্যবাহী ট্রাক চাপা দিলো বিজিবি সদস্যকে

সিলেট

সিলোটের জৈন্তাপুরে চারিকাটা ইউনিয়নের দরবস্ত-রামপ্রসাদ সড়কের হেলিরাই নামক স্থানে ভারতীয় অবৈধ চোরাচালানের মালামাল বোঝাই একটি ডিআই ট্রাকের চাপায় ১৯ বিজিবির জৈন্তাপুর রাজবাড়ি ক্যাম্পের এক সদস্য গুরুতর আহত হয়েছেন।

আহত বিজিবি সদস্য মাসুদ আহমদকে (৪০) সিলেটে হাসপাতালে প্রেরণ করা হয়। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত ৯ টার দিকে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, জৈন্তাপুর সীমান্ত এলাকার বিশেষ করে চারিকাটা ইউনিয়নের লালাখাল, লালমিয়া ও অভিনাশের টিলা, জঙ্গীবিল, ইয়াং রাজা, তুমইর, বাঘছড়া, বালীদাঁড়া এবং নিজপাট ইউনিয়নের কমলাবাড়ী বাইরাখেল, গোয়াবাড়ী, হর্নি, জালিয়াখলা, কালিঞ্জি দিয়ে প্রায় প্রতিদিন  রাতে অবৈধভাবে ভারতীয় আমদানি নিষিদ্ধ নাছির বিড়ি, কসমেটিক্স, ঔষধ, জুতা, চা-পাতা, শাড়ি, হরলিক্স, বিভিন্ন ধরনের মদ, ইয়াবা, বিষ্ফোরক দ্রব্য, গাড়ির টায়ার ও টিউবসহ নানা পণ্য সিলেটে আসে। এ মধ্যে চারিকাটা ইউনিয়নের দরবস্ত-রামপ্রসাদ রাস্তা, চতুল-ইটাখাল রাস্তা, বনপাড়া-কেলসিংবাজার টু রামপ্রসাদ রাস্তা দিয়ে চোরাচালানের মালামাল পরিবহনকারী গাড়ি যাতায়াত করে বেশি।

বৃহস্পতিবার রাত ৯টায় রামপ্রসাদ-হেলিরাই রাস্তা দিয়ে এভাবে ভারতীয় পণ্য সিলেটে প্রবেশের জন্য নিয়ে আসার গোপন সংবাদ পেয়ে ১৯ বিজিবির জৈন্তাপুর রাজবাড়ি ক্যাম্পের একটি টহল টিম মোটরসাইকেল নিয়ে ভারতীয় পণ্য কসমেটিক্সবোঝাই নম্বরবিহীন একটি ডিআই ট্রাক গাড়ি আটক করতে অভিযান চালায়। এ সময় সেই ট্রাককে ধাওয়া করলে গাড়ির চালাক টহলরত বিজিবি লক্ষ্য করে গাড়ি চালিয়ে দেয়। এসময় গাড়ি নিয়ন্ত্রণ করেত না পারায় পাশ্বর্বতী খাদে পড়ে যায় এবং টহলরত মটরসাইকেল আরোহী বিজিবি সদস্য মাসুদ আহমদ গুরুতর আহত হন।

পরে স্থানীয় জনতা আহত বিজিবি সদস্যকে উদ্ধার করে জৈন্তাপুর হাসপাতালে নিয়ে গেলে তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক  সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ঘটনার খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ ঘটনাস্থলে পুলিশের একটি দল প্রেরণ করেন।

অপরদিকে বিজিবি’র একটি টিমও ঘটনাস্থলে ছুটে যায়। পরে দুর্ঘটনাকবলিত গাড়িসহ ভারতীয় অবৈধ পণ্যসামগ্রী জব্দ করেন।

এ বিষযে জৈন্তাপুর রাজবাড়ি বিজিবি ক্যাম্পের সাথে যোগাযোগ করা হলে বিজিবি’র এক সদস্য বিষয়টি নিশ্চিত করেন এবং আহত বিজিবি সদস্য সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান।
ওই বিজিবি সদস্য জানান- বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে এবং তাদের নির্দেশে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *