ভারতে বাংলাদেশি দূতাবাসের আরেক কর্মকর্তার চুক্তি বাতিল

জাতীয়

ভারতে বাংলাদেশি দূতাবাসের আরেক কর্মকর্তার চুক্তি বাতিল করেছে বাংলাদেশের অন্তর্বর্তী সরকার। চুক্তি বাতিলের পাশাপাশি তাকে দেশে ফেরত আসার নির্দেশ দেয়া হয়েছে। তবে তার ঢাকা ফেরার ক্ষেত্রে বেশ কিছুটা সময় লাগতে পারে বলে মনে করা হচ্ছে। খবর ইন্ডিয়া টুডের

চুক্তি বাতিলকৃত কর্মকর্তার নাম রঞ্জন সেন। তিনি কলকাতায় বাংলাদেশি উপ-দূতাবাসের সচিব-১ (প্রেস)। শনিবার (২৪ আগস্ট) তার চুক্তি বাতিল করা হয়েছে।

২০২৬ সাল পর্যন্ত রঞ্জন সেনের কাজের মেয়াদ ছিল। কিন্তু তা শেষ হওয়ার আগেই তাকে বরখাস্ত করা হলো।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর প্রথমবার উপ-হাইকমিশনে যোগদান করেন রঞ্জন সেন। এর পর দুই দফায় চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বৃদ্ধি করে তৎকালীন শেখ হাসিনা সরকার।

এর আগে নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে প্রেস উইংয়ে মিনিস্টার পদে নিয়োগপ্রাপ্ত শাবান মাহমুদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়। গত ১৩ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, শাবান মাহমুদের সঙ্গে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী বাংলাদেশ হাইকমিশন, নয়াদিল্লি, ভারত মিশনের প্রেস উইংয়ে মিনিস্টার (প্রেস) পদে তার চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হলো।

২০২০ সালের ১৬ নভেম্বর শাবান মাহমুদকে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয় তৎকালীন শেখ হাসিনা সরকার। তার চাকরির মেয়াদ আরও দুই বছর বৃদ্ধি করে ২০২২ সালের ২ নভেম্বর প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে এই মেয়াদ শেষের আগেই তার চুক্তি বাতিল করেছে অন্তর্বর্তী সরকার।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *