“ভ্রাম্যমান ভ্যাট বুথ” এর শুভ উদ্বোধন

সিলেট

আবগারী ও ভ্যাট বিভাগ, সিলেট
প্রেস নোট
“ভ্রাম্যমান ভ্যাট বুথ” এর শুভ উদ্বোধন

বরাবরের মতো এবারও কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর উদ্যোগে “ভ্রাম্যমান ভ্যাট বুদ্ধ” এর শুভ উদ্বোধন করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর সম্মানিত কমিশনার জনাব মোহাম্মদ আকবর হোসেন।

০৮-০৯ মে সকাল ৯:০০ টা থেকে বিকাল ৪:০০ টা পর্যন্ত সিলেট জেলার নির্ধারিত স্থানসমূহে “ভ্রাম্যমান ভ্যাট বুথ” এর মাধ্যমে ভ্যাট বিষয়ক সেবা প্রদান কার্যক্রম চালু থাকবে। এ সকল সেবার মধ্যে অনলাইনে ভ্যাট নিবন্ধন গ্রহণ, অনলাইনে ভ্যাট জমা, রিটার্ণ জমাদান, মূসক চালান ইস্যু প্রভৃতি সেবা অন্তর্ভুক্ত রয়েছে। সম্মানিত ব্যবসায়ীগণ এ ভ্যাট বুথে এসে মূসক ও সম্পূরক শুল্ক সংক্রান্ত সকল ধরণের জিজ্ঞাসার প্রাতিষ্ঠানিক জবাবও পেতে পারেন।

এ বিষয়ে কমিশনার জনাব মোহাম্মদ আকবর হোসেন জানান যে, সিলেটে ব্যবসা বান্ধব পরিবেশ সূদৃঢ় করার লক্ষ্যে ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করতে হলে সম্মানিত ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতনতা বৃদ্ধি এবং এ সেবা গ্রহীতাদের দোরগোড়ায় পৌঁছানোর জন্যই এ আয়োজন। “ভ্রাম্যমান ভ্যাট বুথ” এর মাধ্যমে আমরা সে চেষ্টা অব্যাহত রাখছি। সংশ্লিষ্ট ব্যবসায়ী ও ভোক্তাগণ যাতে উক্ত ভ্রাম্যমান ভ্যাট বুথের মাধ্যমে ভ্যাট সংক্রান্ত যাবতীয় সেবা নির্বিঘ্নে গ্রহণ করতে পারেন; সে লক্ষ্যে আগামীতেও এ ধরনের সেবা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও, আবগারী ও ভ্যাট বিভাগ, সিলেটের বিভাগীয় কর্মকর্তা জনাব প্রণয় চাকমা জানান যে, সম্মানিত ব্যবসায়ীদের ভ্যাট বিষয়ক সকল ধরনের আইনি সহযোগিতা প্রদানের জন্য সিলেটের সম্মানিত ব্যবসায়ীগণকে ভ্রাম্যমান ভ্যাট বুথের মাধ্যমে সেবা গ্রহণ এবং পণ্য ও সেবা গ্রহীতাদের সচেতন নাগরিক হিসেবে যেকোন পণ্য ক্রয়ের সময় মূসক চালান গ্রহণপূর্বক যথাযথ রাজস্ব আহরণে সহযোগিতা প্রদান করে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা প্রয়োজন।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটে ৮ মে, ২০২৩ তারিখ সকাল ১০:০০ টায় ভ্রাম্যমান ভ্যাট বুদ্ধের উদ্বোধন করা হয়। এ সময় সকল স্তরের অংশীজনের সাথে উপস্থিত ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের অতিরিক্ত কমিশনার জনাব মুহাম্মদ রাশেদুল আলম; যুগ্ম কমিশনার জনাব মোঃ জাহাঙ্গীর আলম, উপ কমিশনার জনাব মোঃ সোলাইমান হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগণ। উপস্থিত ব্যবসায়ী নেতৃবৃন্দ এ ধরনের উদ্ভাবনী কার্যক্রমের ভূয়সী প্রসংশা করেন। তারা পরিবর্তিত বিশ্ব অর্থনৈতিক পরিস্থিতির সাথে তাল মিলিয়ে রাজস্ব আদায় কার্যক্রমে গতিশীলতা আনয়নে এ জাতীয় কার্যক্রম নিয়মিতভাবে আয়োজনের দাবী জানান।

বিভাগীয় কর্মকর্তা
আবগারী ও ভ্যাট বিভাগ, সিলেট। তারিখ: ০৮/০৫/২০২৩

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *