মাঠে গড়াল বিপিএল, দর্শকের চাপ

খেলাধুলা

সাপ্তাহিক ছুটির দিনেই (শুক্রবার) শুরু হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে বিপিএলের সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং দুর্দান্ত ঢাকা। ঢাকার কাছে এটা অনেকটাই হোম ভেন্যু-ই। অন্যদিকে সফলতার বিচারে এগিয়ে থাকায় দারুণ প্রত্যাশা কুমিল্লারও। দুই দলের দর্শক-সমর্থকদের চাপ তাই স্বাভাবিকভাবেই অনেক বেশি। 

নির্ধারিত সময়ে খেলা মাঠে গড়ালেও তাই ব্যাপক চাপ স্টেডিয়ামের প্রবেশমুখে। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের প্রবেশমুখে এখনও জড়ো হয়ে আছেন হাজারখানেক দর্শক। সময়ের সঙ্গে সঙ্গে দর্শকদের চাপ আরও বাড়ছে। দর্শকদের চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে নিরাপত্তায় নিয়োজিত কর্মীদের। একইসঙ্গে দু’পাশের সড়কে তৈরি হয়েছে ব্যাপক যানজট।

উপস্থিত দর্শকদের বিপিএল অভিজ্ঞতা রাঙাতে এবার যুক্ত হয়েছে ৩৬০ ডিগ্রি ক্যামেরা। আর স্টেডিয়ামের বাইরেও দেখা গিয়েছে পতাকা এবং অন্যান্য সাজসজ্জার বাহার। দিনের দুই খেলার মাঝে ঢাকা, কুমিল্লা এবং সিলেটের দর্শকদের উপস্থিতি চোখে পড়লেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ভক্তদের দেখা পাওয়াই যায়নি এদিন। তবে ম্যাচটি সন্ধ্যায় হওয়ায় তাদের আগমনের দুয়ার এখনও খোলা বলা চলে!

তবে এত আয়োজনের মাঝে দর্শকদের প্রত্যাশাও আকাশছোঁয়া। অন্যান্য বিপিএলের তুলনায় এবার রানের সংখ্যা বেশি হবে বলেই আশা তাদের। মিরপুরের স্টেডিয়ামে রান না হওয়া নিয়ে অভিযোগ আছে অনেকেরই। যদিও বিসিবি কর্তারা এবার আশ্বাস দিয়েছিলেন পিচের ব্যাপারে। তাতে মন গলেছে সমর্থকদের। বাকিটা মাঠের খেলার ওপরই নির্ভর করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *