মালনীছড়ায় বিআরটিসি বাসে অগ্নিকাণ্ড, রক্ষা পেলেন ঢাবির ৪৬ শিক্ষার্থী

সিলেট

 

সিলেটের মালনীছড়া চা-বাগান সংলগ্ন রাস্তায় আগুনে পুড়ে গেছে বিআরটিসির একটি বাস। অগ্নিকান্ডে বাসটি পুড়ে গেলেও অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন বাসে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৪৬ শিক্ষার্থীসহ বাসের চালক ও হেলপার।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাত পৌণে ৯টার দিকে সিলেট-এয়ারপোর্ট সড়কের মালনীছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে,পরিবহন ধর্মঘট চলাকালে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭ জন ছাত্র বিআরটিসির ২টি এসি বাসে বিছানাকান্দি ঘুরতে যান।সন্ধ্যায় ফেরার পথে ৪৬ জন ছাত্রকে বহনকারী বাসটি সালুটিকর এলাকায় পৌছামাত্র পেছন থেকে শ্রমিকরা ধাওয়া করেন।এসময় বাসের পেছনে একটি ঢিল ছোঁড়া হয়। এতে বাসের পেছনের বামপাশের গ্লাস ভেঙে দুই ছাত্র আহত হন।

খোঁজ নিয়ে একাধিক সূত্র মতে জানা গেছে, পরিবহণ শ্রমিক অবরোধ চলাকালে গাড়ির পেছনে ঢিল ছোঁড়া হলে আক্রান্ত হওয়ার ভয়ে চালক দ্রুতগতিতে গাড়ি চালিয়ে নিয়ে আসার পথে বাসের হেডলাইট বন্ধ হয়ে যায়। তাৎক্ষণিক হেলপার নেমে দেখতে পান ধোয়া উড়ছে। আতঙ্কিত চালক ও শিক্ষার্থীরা নামতেই বাসে আগুন ধরে যায়।

পরবর্তীতে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।রাত ১১ টার দিকে বিকল্প ব্যবস্থায় সিলেট মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার ওসির নেতৃত্বে একটি দল শিক্ষার্থীদের দরগাহ গেইটস্থ হোটেল গ্র্যান্ড মোস্তফায় পৌছে দেয়।

বিষয়টি নিয়ে জানতে চাইলে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ মাঈনুল জাকির সিলেট প্রতিদিনকে বলেন, ২টি বাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২য় বর্ষের ৯৭ জন যাত্রী বিছানাকান্দি বেড়াতে গিয়েছিলেন। ফেরার পথে একটি বাসে ঢিল ছোঁড়া হলে গ্লাস ভেঙে ২ ছাত্র আহত হন।চালক বাসটি নিয়ে সিলেট ক্যাডেট কলেজে এসে অবস্থান করে।সেখান থেকে ছেড়ে শহরে আসার পথে মালনীছড়া এলাকায় হেডলাইট বন্ধ হয়ে যায়। গাড়ি বন্ধ করে যান্ত্রিক ত্রুটি খুঁজতে গিয়ে হেলপার দেখতে পান ধোঁয়া বেরোচ্ছে। তা দেখে চালকসহ যাত্রীরা নেমে পড়তেই বাসে আগুন ধরে যায়।গাড়িটি সিলেট আসার পথে বেশ কয়েকবার ধর্মঘট পালনকারীদের সামনে পড়ে বলেও জানান তিনি। শিক্ষার্থীদের বহন করা গাড়িতে ঢিল ছোড়ার কথা ও আহতের বিষয়টিও তিনি এসময় জানান।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. বেলাল হোসেন সিলেট প্রতিদিনকে জানান,আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল বাসের আগুন তাৎক্ষনিক নিয়ন্ত্রণে আনেন। আগুন কি কারনে লেগেছে সেটি খতিয়ে দেখছেন তারা।

উল্লেখ্য, ৫দফা দাবিতে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দিনভর সিলেটে পরিবহণ ধর্মঘট পালিত হয়। ধর্মঘট চলাকালে শ্রমিকরা লাঠিসোটা নিয়ে সড়কে অবস্থান নিয়ে নৈরাজ্য সৃষ্টি করেন। তারা সড়কে সকল ধরণের যানবাহন চলাচল প্রতিহত করেন তারা। এতে করে সাধারণ মানুষ ও দূর দূরান্তের যাত্রীরা হয়রানীর শিকার হন। দিনভর দুর্ভোগের পর রাতে প্রশাসনের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করে দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *