মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ

সিলেট

ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথে ব্রাহ্মণবাড়িয়ায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকামুখী মালবাহী কনটেইনার ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়েছে। লাইনচ্যুতির ৬ ঘণ্টা পরও শুরু হয়নি উদ্ধার অভিযান। এ ঘটনায় এখনো একটি লাইনে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

এর আগে রোববার (১৯ নভেম্বর) সকাল সোয়া ৯টার দিকে রেলস্টেশন এলাকায় ঢাকাগামী একটি লাইনে এ ঘটনা ঘটে। তবে বিকেল ৩টা পর্যন্তও এখনো ঘটনাস্থলে মেরামতের কাজ শুরু হয়নি বলে জানা গেছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার মো. জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে একটি মালবাহী ট্রেন ছেড়ে আসে। ব্রাহ্মণবাড়িয়ার কলেজপাড়া এলাকায় পৌঁছালে ট্রেনটির পেছনের বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়। পরে চালক প্রায় এক কিলোমিটার পথ অতিক্রম করে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন এলাকায় এসে ট্রেনটি থামায়। এতে রেললাইনের স্লিপার, ফিস প্লেইট, হুক ও নাট-বল্টুর ক্ষতি হয়।

এ দিকে দুর্ঘটনার খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. জসিম উদ্দিন ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম শেখ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় তারা জানান, বিকল্প উপায়ে ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে আখাউড়া থেকে উদ্ধারকারী একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে। উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে মেরামত শেষ করলে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *