মৌলভীবাজারের ৫ উপজেলা থেকে প্রার্থী সরিয়ে নিল জামায়াত

মৌলভীবাজার

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজার জেলার পাঁচটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছিল বাংলাদেশ জামায়াতে ইসলামী। এবার এসব প্রার্থী আসন্ন উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছেন।

দুটি উপজেলায় চেয়ারম্যান, তিনটিতে ভাইস চেয়াম্যান পদপ্রার্থী হিসেবে প্রচার চালালেও মনোনয়নপত্র জমা দেওয়ার আগমুহূর্তে সরে দাঁড়ালেন তারা।

জানা যায়, রোববার (১৪ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বার্তা দিয়ে বিভিন্ন উপজেলায় প্রার্থীরা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

ঘোষণা দিয়েও সরে দাঁড়ানো জামায়াতের প্রার্থীরা হলেন বড়লেখা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপজেলা আমির মো. এমাদুল ইসলাম, জুড়ী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জেলার ভারপ্রাপ্ত আমির মাওলানা আব্দুর রহমান, কুলাউড়া উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে রাজানুর রহিম ইফতেখার, রাজনগর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আমির আবুর রাইয়ান শাহীন ও মৌলভীবাজার সদর উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান পদে দেওয়ান শরীফা ইসলাম চৌধুরী।

এ ব্যাপারে বড়লেখা উপজেলা জামায়াতের আমির মো. এমাদুল ইসলাম বলেন, কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। উপজেলা উন্নয়ন ফোরামের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে চেয়ারম্যান পদে প্রচারে অংশ নিয়েছিলাম। প্রচারের সময় সবার সহযোগিতা ও ভালোবাসা পেয়েছি। কেউ কোনো ধরনের চাপ প্রয়োগ করেনি।

ফেসবুকে দেওয়া ভিডিও বার্তায় এমাদুল ইসলাম বলেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। নির্বাচনী প্রচারের সময় আমি দলমত নির্বিশেষে সবার আন্তরিক সহযোগিতা ও ভালোবাসা পেয়েছি। সেজন্য আমি সবার নিকট চির কৃতজ্ঞ। আমি অতীতে সবার পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকব।

মৌলভীবাজার জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমির মাওলানা আব্দুর রহমান নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করে জানান, সংগঠনের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত।

ঘোষিত তপশিল অনুযায়ী, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন ছিল ১৫ এপ্রিল সোমবার। মনোনয়ন ফরম যাচাই-বাছাই হবে ১৭ এপ্রিল। মনোনয়ন ফরম প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোটগ্রহণ ৮ মে। আর দ্বিতীয় ধাপের নির্বাচন ২১ মে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *