যশোরে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, গ্রেফতার ৩

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

যশোর শহরের বাহাদুরপুরে অবস্থিত নিউ বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং কারখানায় দেশীয় তৈরী অস্ত্রের কারখানার সন্ধান পেয়েছে যশোর গোয়েন্দা পুলিশ।
আজ( ১৩ অক্টোবর) রাত আনুমানিক সাড়ে নয়টায় অভিযান পরিচালনা করে নাইন এমএম পিস্তল (দেশিয় তৈরি), ৫ রাউন্ড গুলি ও ৮টি ম্যাগজিনসহ অস্ত্র তৈরির তিন কারিগরকে আটক করেছে পুলিশ।
আটককৃতরা হলো-সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের আহম্মদ আলীর ছেলে দোকান মালিক আব্দুল কুদ্দুস (৪২), একই গ্রামের ফারুক হোসেনের ছেলে সুমন হোসেন (২০) এবং শহরের বেজপাড়া এলাকার এলাহী বক্সের ছেলে আজিজুল ইসলাম (৪০)।

ডিবি পুলিশের এসআই শাহিনুর রহমান জানান-গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তিনি সেখানে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।এরপর আজ বৃহস্পতিবার রাতে ওই ওয়ার্কসপে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির প্রমাণ পাওয়া যায় এবং অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ অস্ত্র তৈরির তিন কারিগরকে আটক করা হয়। রাত ১০টা পর্যন্ত ওয়ার্কসপে অভিযান চালানো হয়।এলাকার লোকজন ডিবি পুলিশের অভিযানের সংবাদ পেয়ে হতবাক হন। প্রকাশ্যে এই ভাবে কোন ব্যবসা প্রতিষ্ঠানে অস্ত্র তৈরি হতে পারে এটা অনেকের অজানা ছিলো।

ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানিয়েছেন, বিষয়টি নিয়ে আমরা আরো তদন্ত করবো। এই ভাবে আরো অস্ত্র তৈরি হয়েছিল কি-না বা এর সাথে কারা জড়িত তা তদন্ত করে দেখবো।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন জানান, আটক তিনজনের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে। এ অস্ত্র তারা কোথায় বিক্রি করেন সেবিষয়ে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসবে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *