যশোরে ঈদ-উল-আযহার নামাজ আদায়

ইসলাম ও জীবন জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে সারাদেশের ন্যায় আজ (১০ জুলাই) রবিবার যশোরেও পালিত হচ্ছে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা।
ত্যাগের মহিমা ও উৎসর্গের আনন্দের মধ্যদিয়ে সারা দেশের ন্যায় যশোরে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮ টার ।যশোর ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী এ বছর যশোরে ১শ ২৩টি ঈদগাহ ময়দানে ও মসজিদে জামাত অনুষ্ঠিত হয়েছে । এলাকার সর্বস্তরের প্রায় হাজার হাজার মানুষ একত্রে ঈদের নামাজ আদায় করেন।ইউনিয়নের সর্ববৃহৎ ঈদের জামাতে পাপমুক্তির আকুল আবেদনে মহান আল্লাহ্‌র দরবারে হাত তুলে মোনাজাত পরিচালনা করেন। অপরদিকে যশোরে কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সকাল ৭ টায় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়।উক্ত ঈদের জামাতে হাজারো মুসল্লি একত্রিত হয়ে যশোরের কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন।

এছাড়া সকাল ৭টায় কারবালা জামে মসজিদ প্রাঙ্গনে, আমিনিয়া-আলিয়া মাদ্রাসা মাঠে, উপশহর মাকার্স মসজিদ প্রাঙ্গণে, সকাল ৮টায় একই স্থানে ২য় জামাত, সকাল ৭টা ১৫ মিনিটে রেলগেট মডেল মসজিদ, উপশহর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে‌ ও মোল্লাপাড়া বাঁশতলা জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া জেলার ৮ উপজেলায় সকাল ৭টা থেকে জামাত শুরু হবে এবং শেষ হবে সকাল ৯টার মধ্যে বলে শুক্রবার জুম্মার নামাজের আগে পরে ঘোষনা দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *