যশোরে হাসপাতালের ৩০ চিকিৎসক ভ্রমণে, প্রতিবাদে স্মরক লিপি প্রদান

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ
যশোর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের ৩০ জন চিকিৎসক দলবদ্ধভাবে একসাথে ৩ কর্মদিবস ( ১০ অক্টোবর -১২ অক্টোবর) স্বাস্থ্য ব্যবস্থাকে অরক্ষিত রেখে, সরকারী নীতিমালা লঙ্ঘন করে ঔষধ কোম্পানির সেমিনারের নামে কক্সবাজার ভ্রমন করার প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট যশোর জেলা শাখার নেতৃব আজ দুপুর ২টায় যশোর জেলাপ্রশাসকের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রীর বরাবর স্মারক লিপি প্রদান করেন।

জেলা প্রশাসকের মাধ্যমে দেওয়া স্মারক লিপিতে জনভোগান্তি ও দায়িত্বহীন,আইন ও মানবিক মূল্যবোধ পরিপন্থী কাজের সাথে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা একযোগে ভ্রমণে যাবার কারণে চিকিৎসাসেবায় ব্যাপক নেতিবাচক প্রভাব পড়েছে। গত সোমবার থেকে বুধবার পর্যন্ত বৈজ্ঞানিক সম্মেলনে যোগ দিতে যশোর জেনারেল হাসপাতালের তত্ত্ববাবধায়কসহ চিকিৎসকরা কক্সবাজারে গিয়েছিলেন। হাসপাতালটিতে বিশেষজ্ঞ চিকিৎসকের অভাবে ভোগান্তি পোহাতে হয়েছে হাজারও রোগীদের। চিকিৎসা সেবা না পেয়ে একে একে রোগীরা হাসপাতাল ছেড়ে অন্যত্র ক্লিনিকে ভর্তি হয়েছেন। একই সাথে কারণে অকারণে অনেক রোগীকে রেফারও করা হয়েছে।
তবে, হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, একযোগে তারা কোন ভ্রমণে যাননি; বরং সম্মেলনে গিয়েছিলেন। চিকিৎসা সেবায় রোগীদের কোন ভোগান্তি হয়নি।

স্মারক লিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোটের জেলা সমন্বয়ক কমরেড জিল্লুর রহমান ভিটু , কমরেড আবুল হোসেন, কমরেড নাজিম উদ্দিন, কমরেড তসলিম উর রহমান ও কমরেড আক্কাস আলী উপস্থিত ছিলেন । স্মারক লিপি গ্রহন করেন জেলা প্রশাসক জনাব তমিজুল ইসলাম খান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *