যশোরে ১২ দিন ব্যাপি আন্তর্জাতিক নাটোৎসব শুরু

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

গতকাল বৃহস্পতিবার যশোরের নাট্য সংগঠন থিয়েটার ক্যানভাস এর আয়োজনে যশোর শিল্পকলা একাডেমি মিলনায়তনে ১২ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্যোৎসব শুরু হয়।


যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক ডাঃআবুল কালাম আজাদ এর সভাপতিত্বে যশোর-৫ আসনের সংসদ সদস্য এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য প্রদীপ জ্বালিয়ে উক্ত নাট্যোৎসবের উদ্বোধন করেন।

বিশেষ অতিথি ছিলেন উপ পরিচালক, স্থানীয় সরকার যশোর জনাব হুসাইন শওকত, সদর উপজেলা চেয়ারম্যান জনাব মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, নাট্যকার ও নির্দেশক জনাব মাসুম রেজা, নাট্যকার সাধনা আহমেদ,সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি সুকুমার দাস, জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক এ্যাডঃ মাহমুদ হাসান বুলু।
উদ্ভোদন শেষে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন- সংস্কৃতিহীন রাজনীতি অমানবিক রাজনীতি। এ জন্য আমাদের যশোরের সাংস্কৃতিক অগ্রযাত্রায় আমি সহযোগিতার প্রানন্ত চেষ্টা করে যাচ্ছি। যশোর টাউন হল ময়দানে স্বাধীনতা মঞ্চ সংস্কার করিয়েছি। একটা সংস্কৃতিক ভবন নির্মানের জন্য অর্থ বরাদ্ধ করিয়ে রেখেছি জায়গা পেলেই কাজ শুরু হবে।

১২ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্যোৎসবে ঢাকার ৯ টি এবং যশোর,মৌলভীবাজার ও ভারতের ১ টি করে মোট ১২ টি নাট্যদল নাটক পরিবেশন করবেন। উৎসবের প্রথম দিনে ঢাকার আহির বাংলা নাট্যদলের প্রযোজিত ‘জয়তুন বিবির পালা’ নাটকের মাধ্যমে যশোরে আন্তর্জাতিক নাট্যোৎসব শুরু হয়।
আজ শুক্রবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা ছয়টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে ঢাকার দেশ নাট্যদলের নাটক নিত্যপূরাণ মঞ্চস্থ করে।

উল্লেখ্য আগামী ২১ জানুয়ারি ২৯ সদস্য বিশিষ্ট ভারতের শান্তিপুর সাংস্কৃতিক নাট্যদলের সদস্যগণ নাট্যোৎসবের জন্য যশোরে আগমন করবেন। তারা আগামী ২২শে জানুয়ারি যশোর জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে নাটকঅংশুপট উপখ্যান প্রদর্শন করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *