রাঙ্গামাটির বরকলে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

জাতীয়

আরিফুল ইসলাম সিকদার:

রাঙামাটি বরকলে উপজেলা প্রশাসন এর উদ্যোগে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রোববার ১৮ সেপ্টেম্বর সকালে উপজেলা পরিষদের অডিটোরিয়াম এ সভা অায়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল রানা এর সভাপতিত্বে অায়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা,বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান শ্যাম রতন চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমা।
বক্তরা বলেন,বরকল উপজেলায় এখনো সামাজিক সম্প্রীতি বজায় রয়েছে।ভবিষ্যতেও যেন সকল সম্প্রদায়ের মধ্যে সামাজিক সম্প্রীতি অটুট রাখা যায় এ ব্যাপারে বক্তারা ঐক্যমত পোষণ করেছেন।
প্রেসক্লাব সভাপতি শান্তি ময় চাকমা বলেন,বরকল উপজেলার মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী।সুতরাং বরকলে উন্নয়নের ধারা গতিশীল রাখতে হলে সম্প্রীতি বজায় রাখা অত্যান্ত জরুরী।তিনি অারও বলেন বরকলে ক্ষুদ্র জাতিগোষ্ঠী থেকে শুরু করে বিভিন্ন সম্প্রদায়ের জনগোষ্ঠীর বসবাস রয়েছে।সেজন্য সকল ধর্মবর্ণ নির্বিশেষে সামাজিক সম্প্রীতি বজায় রাখার জন্য ঐক্যবদ্ধ হতে হবে।যদি সম্প্রীতি বজায় রাখতে গিয়ে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করার চেষ্টা করে তাহলে তাদের বরদাস্ত করা হবে না বলে তিনি মন্তব্য করেন।
প্রধান অতিথি বক্তব্য উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা বলেন,বরকলের মানুষ অন্যান্য উপজেলার মানুষের চেয়ে খুবই শান্তি প্রিয়।তারপরও সবার উচিত বরকলে শান্তি শৃঙ্খলা রক্ষা পাশাপাশি সামাজিক সম্প্রীতি কিভাবে বজায় রাখা যায় সেদিকে খেয়াল রাখতে অাহ্বান জানান চেয়ারম্যান বিধান চাকমা।

সভাপতি বক্তব্য উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল রানা বলেন,ধর্ম যার যার রাষ্ট্র সবার।বরকলে বিভিন্ন সম্প্রদায়ের জনগোষ্ঠীর বসবাস।একে-অপরের প্রতি হিংসা বিদ্বেষ ত্যাগ করে সম্প্রীতি বন্ধনে অাবদ্ধ হয়ে যেন থাকা যায় সেব্যাপারে তিনি পরামর্শ দেন।এছাড়াও বরকল উপজেলায় সামাজিক উন্নয়ন সমৃদ্ধির লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে থাকার অাহ্বান জানান।যদি কোনো অবস্থাতে কেউ সামাজিক সম্প্রীতি বিনষ্ট করার প্রচেষ্টা চালায় তাহলে কাউকে ছাড় দেয়া যাবে না বলে এমনটা মন্তব্য করেন তিনি।অার ভবিষ্যতে বরকল উপজেলায় সামাজিক সম্প্রীতির ধারা যেন বজায় থাকে এ প্রত্যাশা করেন ইউএনও জুয়েল রানা।
এসময় বরকল থানা প্রতিনিধি তদন্ত কর্মকর্তা (এসঅাই) মোঃ রফিক,যুব উন্নয়ন কর্মকর্তা প্রিয় রতন চাকমা সহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভা শেষে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুঃস্থ মহিলাদের অাত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করেন চেয়ারম্যান বিধান চাকমা ও ইউএনও জুয়েল রানা।
এদিকে,রাঙামাটির বরকলে অাইনশৃঙ্খলা কমিটির সভাপতি জুয়েল রানা এর সভাপতিত্বে কমিটির সদস্যদের নিয়ে অাইনশৃঙ্খলা বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *