রাতের অন্ধকারে নয় দিনের আলোতেই আওয়ামীলীগকে প্রতিহত করা হবে-গয়েশ্বর চন্দ্র রায়

জাতীয় রাজনীতি

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ (২৯ আগস্ট) সোমবার বিকালে লালদীঘির পাড়ে অবস্থিত যশোর বিএনপির জেলা কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
তেল, সারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে যশোরে বিএনপির চলমান আন্দোলন কর্মসূচিতে হামলা,দলীয় নেতা কর্মীদের বাড়িতে হামলা ও দলীয় কার্যালয়ে ভাংচুরসহ দলীয় নেতাকর্মীদের গণ গ্রেফতারের প্রতিবাদে আজকের এ সংবাদ সম্মেলন।


জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ -সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবুসহ জেলা ও উপজেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন- বাঁচি মরি জনগণের জন্য গণতন্ত্রের আন্দোলন চলবে। দমন নিপীড়ন করে এ আন্দোলন ঠেকানো যাবে না এবং রাতের অন্ধকারে নয়,দিনের আলোতেই আওয়ামীলীগকে প্রতিহত করা হবে।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন- দমন পীড়নের মধ্য দিয়ে জনগণের আন্দোলন থামানো যাবে না। সরকার প্রধান আন্দোলন কর্মসূচী প্রতিহত করা হবে না বললেও তার দলের নেতাকর্মীদের লেলিয়ে দিয়েছেন। গত দশ দিনে সারাদেশে অসংখ্য হামলার ঘটনা ঘটেছে। আহত হয়েছে শত শত নেতাকর্মী। আর এসব ঘটনায় মিথ্যা অভিযোগে তিন হাজার মামলা হয়েছে।

তিনি বলেন-আওয়ামী লীগকে প্রতিহত করতে আমরা জানি, রাজপথ রক্তে রঞ্জিত হবে জেনেই আমরা মাঠে নেমেছি। জনগণের টাকায় যে আইন-শৃঙ্খলা বাহিনীর অস্ত্র গুলি কেনা হয় তাদেরকে হাতিয়ার বাহিনী হিসেবে গড়ে তুলেছে সরকার। কিন্তু ইতিহাস বলে বিপদ দেখলে এরা কখনো পিছনে থাকে না। এখন জনগণের ক্ষোভ বিস্ফোরিত হওয়ার অপেক্ষায়। ফলে সময় ঘনিয়ে এলে এ হাতিয়ার বাহিনীকে তারা পাশে পাবে না।

উল্লেখ্য গত শুক্রবার রাতে যশোর বিএনপির শীর্ষ চার নেতার বাড়িতে জয়বাংলা স্লোগান দিয়ে ৩০/৩৫ জনের একটি সশস্ত্র ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা চালায়।এরপর রবিবার দুপুরে খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলামের গাড়ি, বাড়ি ও জেলা বিএনপি কার্যালয়ে ভাঙচুর চালানো হয়।

সংবাদ সম্মেলনের আগে কেন্দ্রীয় বিএনপির কেন্দ্রীয় এই দুই নেতা হামলার শিকার খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের বাসভবন ও জেলা বিএনপি কার্যালয় পরিদর্শন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *