রাসূল সা. সর্বকালের সর্বযুগের মানুষের জন্য অনুসরণীয় ও অনুকরণীয় ব্যাক্তিত্ব-আঃ মুক্তাদির খান

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

বিশ্বনাথ উপজেলার মিয়ার বাজার আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মুক্তাদির খান বলেছেন
হযরত মুহাম্মদ (সা.) জগতের জন্য আল্লাহর রহমত। তাঁর আগমনে পৃথিবী অন্ধকার থেকে আলোর পথ পেয়েছিল। তিনি দুনিয়া ও আখিরাতের সরদার। তিনি শুধুমাত্র নবুওয়াত প্রকাশের পরে নয় বরং বাল্যকাল থেকেই সমাজে শান্তি প্রতিষ্ঠা করেছেন। তিনি ছিলেন মযলুমদের আশ্রয়স্থল। তায়েফের ময়দানে তিনি নির্যাতিত হয়েছিলেন। কিন্তু তায়েফবাসীদের কখনো বদদুআ দেননি, গ্রহন করেননি কোন প্রতিশোধ ও । তিনি ছিলেন মানবতার মহান শিক্ষক। তিনি বদরের যুদ্ধে যুদ্ধবন্দিদের সাথে যে মানবতা দেখিয়েছেন তা পৃথিবীর মানবতার ইতিহাসে অবিস্মরণীয়। তিনি পৃথিবীর সবচেয়ে অসভ্য ও বর্বর আরব জাতিকে পৃথিবীর শ্রেষ্ঠ জাতিতে পরিণত করেছেন তার আদর্শ ও উত্তম ব্যাবহারের মাধ্যমে। নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) সমাজে প্রকৃত শান্তি প্রতিষ্ঠা করতে পেরেছিলেন, তিনি সর্বকালের সর্বযুগের মানুষের জন্য অনুসরণীয় ও অনুকরণীয় ব্যাক্তিত্ব, পৃথিবীর যেকোন সমাজ নববী জীবনের দিক অনুসরণ করলে শান্তি লাভ করবে।

বুধবার (অক্টোবর) সিলেটের বিশ্বনাথে আলহাজ্ব লেচু মিয়া স্কুল এন্ড কলেজের পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত প্রতিযোগিতা, পুরস্কার প্রদান ও মাহফিলে মিলাদুন্নবী (সা:) অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরিউক্ত কথাগুলো বলেন।

কলেজের অধ্যক্ষ মাওলানা হাবিবুর রহমান এর সভাপতিত্বে ও পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন পরিষদের সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ দারুল উলুম কামিল মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা ইয়াকুব আলী, শাহ সূফী মোজ্জামিল আলী (রহ.) দাখিল মাদ্রাসা, সহ সুপার মাওলানা ছাদিকুর রহমান অলংকারী। কলেজের ভাইস প্রিন্সিপাল মিজানুর রহমান, সহকারী শিক্ষক নাসির উদ্দীন, মাওলানা আহমদ আলী আনছার।

সকাল ৯ ঘঠিকা থেকে শুরু হওয়া বিষয় ভিত্তিক প্রতিযোগীতা চলে দুপুর ১২ ঘঠিকা পর্যন্ত, প্রতিযোগিতা শেষে প্রায় শতাধিক শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করেন অতিথিরা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুলের সম্মানিত শিক্ষক সুহেল মিয়া, রাজিয়া সুলতানা, ফেরদৌস আহমদ মাসুদ, মাহমুদুল হাসান জাকির, মোবারক হোসাইন, আবুল কাশেম আজাদ, আলী হোসেন,রুজেল আহমদ,রুকন আহমদ,শেফালী বেগম, শাহরিয়ার সুলতানা মৌসুমী, রফিকুল ইসলাম,পারভেজ আহমদ,সালেহ আহমদ, মারুফ আহমদ, কামরুল ইসলাম,হোসাইন আহমদ রাজন, উর্মি বেগম, মাকসুদা বেগম প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *